মজা করার শাস্তি, গচ্চা গেল নগদ ৯০,০০০ মার্কিন ডলার

উদ্দেশ্য ছিল নিছক মজা। কিন্তু সেই মজার মাসুল গুনতে হল নগদ প্রায় ৯০,০০০ মার্কিন ডলার। 'আমার ব্যাগে বোম আছে'। নেহাতই মজার ছলে বলেছিলেন ভেনিজুয়েলার ডাক্তার ম্যানুয়েল অ্যালভারাদো। কিন্তু তাঁর মজার চোটে বিমানবন্দরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এমনকি প্লেন ছাড়তেও দেরী হয়ে যায়। অতএব দাও জরিমানা!

Updated By: Dec 2, 2014, 01:01 PM IST
 মজা করার শাস্তি, গচ্চা গেল নগদ ৯০,০০০ মার্কিন ডলার

ওয়েব ডেস্ক: উদ্দেশ্য ছিল নিছক মজা। কিন্তু সেই মজার মাসুল গুনতে হল নগদ প্রায় ৯০,০০০ মার্কিন ডলার। 'আমার ব্যাগে বোম আছে'। নেহাতই মজার ছলে বলেছিলেন ভেনিজুয়েলার ডাক্তার ম্যানুয়েল অ্যালভারাদো। কিন্তু তাঁর মজার চোটে বিমানবন্দরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এমনকি প্লেন ছাড়তেও দেরী হয়ে যায়। অতএব দাও জরিমানা!

২২ অক্টোবর বোগোটা যাওয়ার উদ্দেশ্যে মিয়ামি বিমানবন্দরে আসেন ম্যানুয়েল। নীরাপত্তারক্ষীরা নিয়মমাফিক তাঁর ব্যাগে কী আছে জিজ্ঞাসা করলে ভেনেজুয়েলার এই ডাক্তার বলেন ব্যাগে সি ফোর এক্সপ্লোসিভ নিয়ে তিনি ঘুরছেন। ব্যাস। দ্রুত আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা বিমানবন্দরে। পরে অবশ্য তিনি জানান নেহাতই মজার ছলে ওই কথা বলেছিলেন। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গেছে। ফাঁকা করা হয়ে গেছে অর্ধেক বিমানবন্দর। পিছিয়ে দেওয়া হয়েছে বেশ কিছু বিমানের উড়ান। হাজির হয়ে গেছে বোম্ব স্কোয়াড।

ম্যানুয়েলের আইনজীবী জানিয়েছেন ''উনি অত্যন্ত অনুতপ্ত। কাউকে আতঙ্কিত করার কোনও উদ্দেশ্যই ম্যানুয়েলের ছিল না। মজা করতে গিয়ে সম্ভবত নিজের জীবনের সবথেকে বড় ভুলটা করে ফেলেছেন উনি।''

ম্যানুয়েলের বিরুদ্ধে মিথ্যা বোমার আতঙ্ক ছড়ানো ও অপরাধমূলক আচরণের মামলা করা হয়েছিল। ৮৯,৭১২ মার্কিন ডলার জরিমানা দিয়ে অবশেষে মুক্তি পেলেন তিনি।

 

.