চারিদিকে হাঁটু জল, রাস্তার এপার থেকে ওপার যেতে ভাড়া লাগছে ২০ টাকা

মঙ্গলবার দুপুরে মুষলধারায় বৃষ্টি হয়েছে বাংলাদেশের ঢাকা শহরে। শহরের অধিকাংশ রাস্তায় জল জমেছে। 

Updated By: Oct 1, 2019, 06:37 PM IST
চারিদিকে হাঁটু জল, রাস্তার এপার থেকে ওপার যেতে ভাড়া লাগছে ২০ টাকা

নিজস্ব প্রতিবেদন : শহরের বিস্তীর্ণ এলাকা জলের তলায়। ঘণ্টা দুয়েকের বৃষ্টিতেই শহরের নিকাশি ব্যবস্থার বেহাল দশা সামনে এসেছে। এমন অবস্থায় শহরবাসীর সমস্যার শেষ নেই। এদিকে বৃষ্টি হয়ে চলেছে নাগাড়ে। যার জেরে আগামী কয়েকদিনে অবস্থা উন্নতি হওয়ার সম্ভাবনা নেই। ছোট থেকে বড়, প্রতিটা রাস্তাই জলের তলায়। কোথাও আবার ম্যানহোল খোলা থাকার আশঙ্কা। কোথাও আবার খানাখন্দে ভরা রাস্তা। শহরবাসী ঝুঁকি নিতে চাইছেন না। তাই রাস্তার এপার থেকে ওপারে যেতেও ভরসা করতে হচ্ছে রিক্সা বা ভ্যানের উপর। আর এই অবস্থার সুযোগ নিচ্ছে রিক্সা-ভ্যানচালকরা।

আরও পড়ুন-  ১৫ মাস ধরে জলের তলায় আইফোন, উদ্ধার হয়ে দিব্যি চলছে

মঙ্গলবার দুপুরে মুষলধারায় বৃষ্টি হয়েছে বাংলাদেশের ঢাকা শহরে। শহরের অধিকাংশ রাস্তায় জল জমেছে। যার জেরে শহরবাসীর ভোগান্তি চরমে। রাস্তার এপার থেকে ওপারে যেতে ভ্যান বা রিক্সাই ভরসা শহরবাসীর। আর এই সুযোগে জনপ্রতি ২০ টাকা করে নিচ্ছে ভ্যান রিক্সা। মাত্র কয়েক ফুট চওড়া রাস্তা পারাপার করে দিতে এমন ভাড়া! বিপদে পড়ে বেশি ভাড়া দিয়েই রাস্তা পার হচ্ছেন শহরবাসী। তবে তাতেও রক্ষা নেই। রিক্সা বা ভ্যানের দেখা মিলছে না সেভাবে। ফলে তার জন্যও লাইনে দাঁড়াতে হচ্ছে। নিত্যযাত্রীদের ভোগান্তি পৌঁছেছে চরমে।

আরও পড়ুন-  রানাঘাটের পর লস অ্যাঞ্জেলস, হলিউড খুঁজে পেল তাদের রানু মণ্ডলকে

মাত্র দুই ঘণ্টার বৃষ্টিতে এমন বেহাল দশা হয়েছে ঢাকা শহরের। শহরবাসীর একাংশ নিকাশি ব্যবস্থায় বেহাল দশায় বিরক্ত। কেউ কেউ আবার বলছেন, ঢাকা শহরে জনসংখ্যা ব্যাপক হারে বেড়েছে। ফলে নিকাশি ব্যবস্থায় প্রভাব পড়েছে। তা ছাড়া যত্রতত্র আবর্জনা ফেলে নর্দমা আটকে পড়ার কারণও তুলে ধরছেন কেউ কেউ। 

.