১৫ মাস ধরে জলের তলায় আইফোন, উদ্ধার হয়ে দিব্যি চলছে

ইউ টিউবার মিচেল বেনেটের সৌজন্যে হারিয়ে যাওয়া আইফোন আবার হাতে পেলেন সেই ফোনের মালিক।

Updated By: Oct 1, 2019, 03:22 PM IST
১৫ মাস ধরে জলের তলায় আইফোন, উদ্ধার হয়ে দিব্যি চলছে

নিজস্ব প্রতিবেদন : ১৫ মাস ধরে জলের তলায় পড়ে ছিল আইফোন। ফোনের মালিক তাঁর আইফোন হারানোর দুঃখ সামলে উঠেছিলেন। ধীরে ধীরে ভুলতে বসেছিলেন সেদিনের ঘটনা। এমনকী, অন্য ফোন কিনে ফেলেছিলেন। কখনও স্বপ্নেও তিনি ভাবেননি, সেই ফোন আবার উদ্ধার হবে! এবং সেটা আবার দিব্যি চলবে। ইউ টিউবার মিচেল বেনেটের সৌজন্যে হারিয়ে যাওয়া আইফোন আবার হাতে পেলেন সেই ফোনের মালিক।

আরও পড়ুন-  রানাঘাটের পর লস অ্যাঞ্জেলস, হলিউড খুঁজে পেল তাদের রানু মণ্ডলকে

বেনেট হ্রদ ও নদীর জলের তলায় গুপ্তধনে সন্ধান করেন। এবারও গুপ্তধনের খোঁজ করতে গিয়েই তিনি জলের তলায় একটি আইফোন পান। আশ্চর্যজনকভাবে সেই আইফোন ১৫ মাস ধরে জলের তলায় থাকার পরও সচল ছিল। আইফোন উদ্ধারের পুরো কাহিনী বেনেট তাঁর ইউ টিউব চ্যানেল ‘নাগেটনগিন'-এ তুলে ধরেছেন। দক্ষিণ ক্যালিফোর্নিয়ার এডিস্টো নদীতে মেটাল ডিটেক্টর নিয়ে ঝাঁপ দিয়েছিলেন বেনেট। সেখান থেকেই তিনি একটি আইফোন খুঁজে পান। আইফোনটি বেনেট প্রথমে বাড়িতে নিয়ে যান। তার পর সেটি চার্জ দিয়ে চালু করেন। কিন্তু ফোনে পাসওয়ার্ড দেওয়া ছিল। তাই তিনি আনলক কতে পারছিলেন না। এর পর সিম খুলে তিনি অন্য ফোনে ঢুকিয়ে নেন। তার পর খুঁজে বের করেন মালিককে।

আরও পড়ুন-  প্রকাশ্যে চুমু খেলেই জরিমানা! পর্যটকদের আটোঁসাঁটো পোশাক পরাতে নিষেধাজ্ঞা সৌদির

ফোনের মালিক এরিকা জানিয়েছেন, ২০১৮ সালের ১৯ জুন তিনি পরিবারের সঙ্গে ওই নদীর ধারে বেড়াতে গিয়েছিলেন। এর পর ছবি তুলতে গিয়ে হাত ফস্কে তাঁর আইফোন নদীর জলে পড়ে হারিয়ে যায়। ১৫ মাস ধরে নদীর জলের তলায় পড়ে ছিল সেই ফোন। তার পরও সেটি দিব্যি সচল রয়েছে দেখে অবাক এরিকা। 

.