দু'দিনের সফরে মরিশাস থেকে শ্রীলঙ্কা পৌঁছলেন প্রধানমন্ত্রী

ঐতিহাসিক সফরে শ্রীলঙ্কা পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ২৮ বছরে এই প্রথম কোনও ভারতীয় প্রধানমন্ত্রী শ্রী লঙ্কা সফরে গেলেন। মরিশাসের পোর্ট লুই থেকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে আজ সকাল ৫টা ২৫ নাগাদ কলম্বো পৌঁছোন ভারতের প্রধানমন্ত্রী।

Updated By: Mar 13, 2015, 09:49 AM IST
দু'দিনের সফরে মরিশাস থেকে শ্রীলঙ্কা পৌঁছলেন প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক: ঐতিহাসিক সফরে শ্রীলঙ্কা পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ২৮ বছরে এই প্রথম কোনও ভারতীয় প্রধানমন্ত্রী শ্রী লঙ্কা সফরে গেলেন। মরিশাসের পোর্ট লুই থেকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে আজ সকাল ৫টা ২৫ নাগাদ কলম্বো পৌঁছোন ভারতের প্রধানমন্ত্রী।

দুই দিনের সফরে আজ শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈথ্রিপালা সিরিসেনার সঙ্গে বৈঠক করবেন মোদী। বৈঠক করার কথা রয়েছে সে দেশের প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্গের সঙ্গেও। দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরালো করার লক্ষ্যেই এই সফর। তিন দেশের সফরে সিসিলিস ও মরিশাস ঘুরে শ্রীলঙ্কা পৌঁছেছেন প্রধানমন্ত্রী।

দেশ ছাড়ার আগে মোদী বলেছিলেন, আমার এই সফরের লক্ষ্য রাজনৈতিক, অর্থনৈতিক, কৌশলগত, সাংস্কৃতিক এবং ওপরে মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক উন্নত করা। এই সফরে শ্রীলঙ্কার সংসদেও বক্তব্য রাখবেন মোদী। তামিল ন্যাশনাল অ্যালায়েন্স ও অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের সঙ্গেও সাক্ষাত্ করার কথা রয়েছে মোদীর। প্রধানমন্ত্রীর সঙ্গে শ্রীলঙ্কা গিয়েছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দেবল ও বিদেশ সচিব এস জয়শঙ্কর।

১৯৮৭ সালে রাজীব গান্ধীর পর এই প্রথম ভারতের কোনও প্রধানমন্ত্রী শ্রীলঙ্কা সফরে গেলেন।

 

.