জাভার সমুদ্রগর্ভে তলিয়ে যাওয়ার আশঙ্কা নিখোঁজ বিমানের

নিখোঁজ এয়ারএশিয়ার বিমান হয়তো তলিয়ে গিয়েছে সমুদ্রের অতলে। সোমবার এমনই আশঙ্কার কথা জানালেন ইন্দোনেশিয়ার ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি প্রধান ব্যামবাঙ্গ সোয়েলিস্টো। প্রেস বিবৃতিতে তিনি জানান, আমাদের কাছে আসা তথ্য প্রমাণ ও সমুদ্র গহ্বরে তলিয়ে যাওয়ার সম্ভাবনার ওপর ভিত্তি করে আশঙ্কা করছি একেবারে অতলে চলে গিয়েছে নিখোঁজ বিমান। প্রাথমিক ভাবে এমনটাই মনে হচ্ছে।

Updated By: Dec 29, 2014, 10:37 AM IST
জাভার সমুদ্রগর্ভে তলিয়ে যাওয়ার আশঙ্কা নিখোঁজ বিমানের

ওয়েব ডেস্ক: নিখোঁজ এয়ারএশিয়ার বিমান হয়তো তলিয়ে গিয়েছে সমুদ্রের অতলে। সোমবার এমনই আশঙ্কার কথা জানালেন ইন্দোনেশিয়ার ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি প্রধান ব্যামবাঙ্গ সোয়েলিস্টো। প্রেস বিবৃতিতে তিনি জানান, আমাদের কাছে আসা তথ্য প্রমাণ ও সমুদ্র গহ্বরে তলিয়ে যাওয়ার সম্ভাবনার ওপর ভিত্তি করে আশঙ্কা করছি একেবারে অতলে চলে গিয়েছে নিখোঁজ বিমান। প্রাথমিক ভাবে এমনটাই মনে হচ্ছে।

সোয়েলিস্টো জানান, সমুদ্র গহ্বর থেকে বিমান উদ্ধার করার জন্য যেইসব যন্ত্রপাতির প্রয়োজন যেমন সাবমেরিন ভেহিকলস, তা ইন্দোনেশিয়ার কাছে নেই। অন্য দেশের কাছে কাছে তাই সাহায্য প্রার্থনা করছে ইন্দোনেশিয়া। বিদেশ মন্ত্রকের সঙ্গে আলোচনা করে ইন্দোনেশিয়া ব্রিটেন, ফ্রান্স, মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশের কাছে সাহায্য চেয়েছে বলে জানিয়েছেন সোয়েলিস্টো। এর মধ্যেই তল্লাসিতে সাহায্যের জন্য বিমান পাঠিয়ে দিয়েছে সিঙ্গাপুর, মালয়শিয়া, অস্ট্রেলিয়া।

এয়ারবাস ৩২০-২০০,  ১৬২ যাত্রী ও বিমানকর্মী সহ  ইন্দোনেশিয়া থেকে সিঙ্গাপুর যাচ্ছিল। স্থানীয় সময় ছটা সতেরোয় জাকার্তা এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটির। বিমানটিতে ১৫৫ জন যাত্রী ও ৭ জন কর্মী ছিলেন। রবিবার সকাল ৮টা ৩০ মিনিটে সিঙ্গাপুর পৌঁছনোর কথা ছিল বিমানটির। এয়ার এশিয়া জানিয়েছে, বিমানে ১৪৯ ইন্দোনেশিয়ার, ৩ কোরিয়ান, ১ সিঙ্গাপুরের, ১ ব্রিটনের ও ১ জন মালেশিয়ার যাত্রী ছিলেন। ওড়ার ৪২ মিনিট পর ট্রাফিক কন্ট্রোল সিস্টেমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়  বিমানটির।

.