US Presidential Election: বাদ বৃদ্ধ বাইডেন, ডেমোক্রাটদের প্রার্থী মিশেল ওবামা!

US Presidential Election: প্রেসিডেন্সিয়াল ডিবেটে জে বাইডেন খুব খারাপ ফল করলেও ডেমোক্রাটরা এবছরের গোড়া থেকেই মিশেল ওবামাকে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন

Updated By: Jun 29, 2024, 10:06 PM IST
US Presidential Election: বাদ বৃদ্ধ বাইডেন, ডেমোক্রাটদের প্রার্থী মিশেল ওবামা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের জন্য আর লড়াইয়ের সুযোগ সম্ভবত পাচ্ছেন জে বাইডেন। প্রথম প্রেসিডেন্সিয়াল ডিবেটে ডে বাইডেন ভালো করতে পারেননি। তার পরেই শোনা যাচ্ছে ডেমোক্রাট শিবিরে এবার প্রেসিডেন্ট পদপ্রার্থী হতে পারেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামা। এমনটাই মার্কিন রাজনৈতিক মহলের খবর।

আরও পড়ুন-ভরা অফিসে আত্মঘাতী রোবট, দানা বাঁধছে রহস্য

প্রেসিডেন্সিয়াল ডিবেটে জে বাইডেন খুব খারাপ ফল করলেও ডেমোক্রাটরা এবছরের গোড়া থেকেই মিশেল ওবামাকে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন। তবে মার্কিন সংবাদমাধ্যমের খবর হল নির্বাচনে লড়াই করতে খুব একটা আগ্রহী নন মিশেল। কারণ ডেমোক্রাটদের একাংশের ধারণা জে বাইডেনের মানসিক ভারসাম্য খুব একটা ভালো অবস্থায় নেই। তাই প্রার্থী বদলের প্রয়োজন। তা না হলে ট্রাম্পের সামনে কোনওভাবেই টিকতে পারবেন না বাইডেন।

রিপাবলিকান সেনেটর টেড ক্রুজ বলেন, ‘সিএনএনের বিতর্কে পরাজিত হওয়ার পরে ডেমোক্র্যাটরা বাইডেনকে সরিয়ে দিয়ে মিশেলকে মনোনয়ন দেবে। ৯ মাস আগেই আমি বলেছিলাম যে, বাইডেনকে শেষপর্যন্ত হটিয়ে মিশেল ওবামাকে প্রার্থী করবে ওরা। আমার মনে হয় সেটাই হবে।’ সিএনএনের বিতর্কের পর ডেমোক্রাটদের একাংশ ভাবতে শুরু করেছেন বাইডেনকে দিয়ে আর চলবে না। দ্যা পলিটিকো-র খবর অনুযায়ী একটা সময় ছিল যখন বাইডেনকে বাদ দিয়ে অন্য কারও কথা ভাবতা না ডেমোক্রারা। কিন্তু প্রথম বিতর্কের পর এবার তারা সেটা ভাবা শুরু করেছে।

বাইডেনের আটকে যাওয়া কণ্ঠস্বর, অস্পষ্ট উত্তর এবং পুরো কথা শেষ করতে তাঁকে য পরিমান কষ্ট করতে হচ্ছে তাতে আতঙ্কিত ডেমোক্র্যাটরা। এ অবস্থায় তার পরিবর্তে অন্য কাউকে প্রার্থী করার বিষয়ে সক্রিয়ভাবে আলোচনা করছেন তারা। এমনকি, কেউ কেউ বাইডেনকে ‘প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর জন্য চাপ দিচ্ছেন বলেও খবরে দাবি করা হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.