বিয়ে করলেন Malala, বার্মিংহামের বাড়িতে বসল বিবাহবাসর

মালালা জানিয়েছেন তিনি এবং তাঁর স্বামী আসির বার্মিংহাম শহরে বিয়ে করেছেন

Updated By: Nov 10, 2021, 10:14 AM IST
বিয়ে করলেন Malala, বার্মিংহামের বাড়িতে বসল বিবাহবাসর

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার সোশাল মিডিয়ায় মালালা ইয়ুসুফজাই (Malala Yousafzai) তাঁর বিবাহের খবর জানিয়েছেন। মালালা বিশ্বজুড়ে মেয়েদের শিক্ষার অন্যতম গুরুত্বপূর্ণ প্রচারক। তিনি নিজে ১৫ বছর বয়সে ২০১২ সালে পাকিস্তানে থাকাকালীন তালিবান বন্দুকবাজের হানায় আহত হন। মালালা সম্প্রতি মেয়েদের শিক্ষার প্রসারে কাজ করার জন্য নোবেল পিস প্রাইজ পেয়েছেন। 

২৪ বছর বয়সি মালালা বর্তমানে ব্রিটেনের বাসিন্দা। মালালা জানিয়েছেন তিনি এবং তাঁর স্বামী আসির বার্মিংহাম (Birmingham) শহরে বিয়ে করেছেন এবং নিজেদের পরিবারের সঙ্গেই এই খুশি উদযাপন করেছেন।

"আজ আমার জীবনের একটি মূল্যবান দিন। আসির (Asser) এবং আমি জীবনে একসাথে চলার জন্য গাঁটছড়া বেঁধেছি," তিনি টুইটারে একটি পোস্টে লিখেছেন এই কথা। যদিও তাঁর স্বামীর বিষয়ে মালালা অন্য কোনও তথ্য জানাননি। 

 

আরও পড়ুন: ভারতীয় তীর্থযাত্রীদের জন্য কর্তারপুর করিডোর খোলার অনুরোধ Pakistan-র

ইন্টারনেট ব্যবহারকারীরা আসিরকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স সেন্টারের জেনারেল ম্যানেজার আসের মালিক হিসেবে চিহ্নিত করেছেন। তবে এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।  

এই বছরের জুলাই মাসে, মালালা একটি ব্রিটিশ ম্যাগাজিনকে বলেছিলেন যে তিনি কখনও বিয়ে করবেন কিনা সেই বিষয়ে নিশ্চিত নন।

তাকে উদ্ধৃত করে লেখা হয়, "আমি এখনও বুঝতে পারছি না কেন মানুষকে বিয়ে করতে হয়। যদি জীবনে একজন ব্যক্তিকে পেতে চান তবে কেন আপনাকে বিয়ের কাগজপত্রে স্বাক্ষর করতে হবে, কেন এটি কেবল একটি অংশীদারিত্ব হতে পারে না?" 

সেই সময়ে এই বক্তব্যের জন্য পাকিস্তানের বিভিন্ন সোশাল মিডিয়া ব্যাবহারকারীর সমালোচনার শিকার হন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.