Bangladesh Kalbaisakhi: বাংলাদেশে ভয়াবহ কালবৈশাখী! ৯ জনের মৃত্যু

৫০-৬০ কিলোমিটার বেগে ঝড়। ভেঙে পড়েছে পুরনো বাড়িঘর ও গাছগাছালি।

Updated By: Apr 21, 2022, 12:13 PM IST
Bangladesh Kalbaisakhi: বাংলাদেশে ভয়াবহ কালবৈশাখী! ৯ জনের মৃত্যু

সেলিম রেজা, বাংলাদেশ

অবশেষে স্বস্তি বাংলাদেশে, কিন্তু 'স্বস্তি' বলাও যাচ্ছে না, কেননা, ক্ষয়ক্ষতি ও মৃত্যুর বিষাদে দাবদাহের স্বস্তি ঢেকে গিয়েছে। 

গতকাল, বুধবার রাতে বাংলাদেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় হয়েছে। সঙ্গে শিলাবৃষ্টি ও ভারী বর্ষণও হয়েছে। বাংলাদেশের কোনও কোনও অঞ্চল দিয়ে বয়ে গিয়েছে ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝড়। ভেঙে পড়েছে পুরনো বাড়িঘর ও গাছগাছালি। এই ঝড় বাংলাদেশব্যাপী ভয়াবহ গরম এবং কোথাও কোথাও চলা তাপপ্রবাহ কমিয়ে দিয়েছে। গরমের কবল থেকে সাময়িক স্বস্তি ফিরেছে বিভিন্ন স্থানে। 

তবে কালবৈশাখী ঝড়ে বাংলাদেশের বিভিন্ন স্থানে ক্ষয়ক্ষতিও হয়েছে। ভারী বৃষ্টিতে রাস্তায় জমেছে জল। কোথাও কোথাও একহাঁটু জল। বাংলাদেশের বিভিন্ন জেলায় এই ঝড়ে ৯ জনের মৃত্যু হয়েছে।
 
বাংলাদেশ আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গতকাল রাতে বাংলাদেশের বিভিন্ন স্থান কালবৈশাখী ঝড়ের কবলে পড়েছিল।
এবারের বাংলা সন শুরু হয়েছে মাত্রাতিরিক্ত উষ্ণতা আর শুষ্কতা নিয়ে। এর আগে চৈত্র মাসের বেশির ভাগ সময় প্রচণ্ড গরমে কেটেছে। বৃষ্টি ছিল না বললেই চলে। ফলে বাংলাদেশের বিভিন্ন স্থানে শুরু হয়েছিল তাপপ্রবাহ।

আরও পড়ুন: Pluto: বরফের আগ্নেয়গিরি! কোথায় আছে জানেন ভয়ঙ্কর আশ্চর্য এই জিনিসটি?

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.