মার্কিন সাংবাদিক হত্যা কাণ্ড: খোঁজ চলছে এক ব্রিটিশ জঙ্গির

মার্কিনি সাংবাদিক জেমস ফোলে হত্যা কাণ্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে এক ব্রিটিশ জিহাদির খোঁজ করছে ব্রিটেন পুলিস। ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইসিস-এর প্রকাশিত ভিডিওটিতে জেমস ফোলেকে হত্যা করার আগে ও পড়ের যে ছবি পাওয়া গেছে তাতে এক জঙ্গিকে দেখা গেছে যে ব্রিটিশ অ্যাকসেন্টে ইংরাজি বলছিল।

Updated By: Aug 21, 2014, 01:31 PM IST
 মার্কিন সাংবাদিক হত্যা কাণ্ড: খোঁজ চলছে এক ব্রিটিশ জঙ্গির

ওয়েব ডেস্ক: মার্কিনি সাংবাদিক জেমস ফোলে হত্যা কাণ্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে এক ব্রিটিশ জিহাদির খোঁজ করছে ব্রিটেন পুলিস। ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইসিস-এর প্রকাশিত ভিডিওটিতে জেমস ফোলেকে হত্যা করার আগে ও পড়ের যে ছবি পাওয়া গেছে তাতে এক জঙ্গিকে দেখা গেছে যে ব্রিটিশ অ্যাকসেন্টে ইংরাজি বলছিল।

অসমর্থিত সূত্রে খবর, ভিডিওটিতে যে জঙ্গিকে দেখা যাচ্ছে সে প্রকৃতপক্ষে লন্ডনের বাসিন্দা।

মার্কিন সাংবাদিক জেমস ফোলে ২০১২ সালে কর্মসূত্রে সিরিয়াতে যাওয়ার পর থেকেই নিখোঁজ হয়ে যান।

গতকাল এক মার্কিন সাংবাদিকের মাথ কেটে ভিডিও প্রকাশ করে ইরাকের ইসলামিক স্টেট জঙ্গিরা। জেমস ফোলে নামের ওই মার্কিন সাংবাদিকের মাথাকাট অবস্থার ভিডিওর নাম দেওয়া হয়ছে "অ্যা মেসেজ টু আমেরিকা" (আমেরিকাকে বার্তা)। বারাক ওবামাকে উদ্দেশ্য করে বলা হয়েছে, এটা হল ইরাকে পা দেওয়ার ফল। ২০১২ সালের নভেম্বরে উত্তর সিরিয়ায় থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন সাংবাদিক ফোলে।

গ্লোবাল পোস্ট নামের এক অনলাইন পত্রিকায় ফ্রিল্যান্স সাংবাদিক হিসাবে কাজ করতেন। গত পাঁচ বছর মধ্য এশিয়ায় কাজ করেছেন। লিবিয়ায় তাঁকে একবার অপহরণ করার পর ছেড়ে দেওয়া হয়েছিল।  

 

.