জইশ প্রধান মাসুদ আজহার মৃত : সূত্র

গতকাল-ই মাসুদ আজহারের মৃত্যু হয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

Updated By: Mar 3, 2019, 06:30 PM IST
জইশ প্রধান মাসুদ আজহার মৃত : সূত্র

নিজস্ব প্রতিবেদন : মৃত্যু হয়েছে জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারের। পাকিস্তানের একাধিক সূত্র থেকে এরকমই খবর মিলছে।

দিন কয়েক আগে রাওয়ালপিণ্ডি সেনা হাসপাতালে গুরুতর অসুস্থ অবস্থায় মাসুদ আজহারকে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছিল। তার কিডনি বিকল হয়ে গিয়েছিল।  ডায়ালিসিস চলছিল বলে খবর। এরপরই বিভিন্ন সূত্র থেকে খবর পাওয়া যাচ্ছে যে মৃত্যু হয়েছে জইশ প্রধানের। তবে পাকিস্তানের তরফে এখনও মাসুদ আজহারের মৃত্যুর  খবর সরকারিভাবে ঘোষণা করা হয়নি। যদিও সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে জইশ প্রধানের মৃত্যুর খবরে। গতকাল-ই মাসুদ আজহারের মৃত্যু হয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফ কনভয়ে ফিঁদায়ে হামলায় প্রাণ হারান ৪০ জন জওয়ান। হামলার দায় স্বীকার করে জইশ-ই-মহম্মদ। এরপরই ১২ দিনের মাথায় পাকিস্তানের মাটিতে দ্বিতীয়বার সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত। বোমার আঘাতে গুঁড়িয়ে দেয় বালাকোটে  জইশের সবচেয়ে বড় অন্যতম ঘাঁটি (@3)। বালাকোট ঘাঁটিতে এয়ারস্ট্রাইকের ফলে মাসুদের ২ আত্মীয় সহ ৫ জইশ কম্যান্ডারের মৃত্যু হয়।

তবে হামলার সময় মাসুদ আজহার ওই ঘাঁটিতে ছিল কি না, তা প্রশ্নসাপেক্ষ। কোনও সূত্র বলছে, মাসুদ আজহার সেইসময় ঘাঁটিতেই ছিল। হামলায় আহত হয় জঙ্গি নেতা। যদিও অন্য সূত্র বলছে, মাসুদ আজহার ঘাঁটিতে ছিল না। শারীরিক অসুস্থাজনতি কারণে অনেকদিন আগে থেকেই রাওয়ালপিণ্ডি সেনা হাসপাতালে ভর্তি ছিল সে।

প্রসঙ্গত মঙ্লবার ভোরে ভারতীয় বায়ুসেনার হামলার পর বৃহস্পতিবার পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি টেলিভিশনে এক সাক্ষাতকারে স্বীকার করেন যে, পাকিস্তানেই আছেন মাসুদ আজহার। তার শারীরিক অবস্থা ভালো নয়। বলেন, মাসুদ আজহার এতটাই অসুস্থ যে তার বাড়ি থেকে বেরনোর ক্ষমতা নেই।

.