ইতালির বরফে ঢাকা নববর্ষ

বরফে বর্ষবরণ দক্ষিণ ইতালিতে। পাগলিয়া, বারি, টারান্টো সহ বেশকিছু শহরে বুধবার রাত থেকেই চলছিল তুসারপাত। ফলে বছরের শুরুটাও হল বরফে ঢেকে। আর বন্দর শহর ব্রিন্ডিসিতে প্রবল ঝড়ে উত্তাল হল সমুদ্র। যা দেখতে ভিড় জমিয়েছিলেন শহরবাসী।

Updated By: Jan 2, 2015, 10:32 AM IST
ইতালির বরফে ঢাকা নববর্ষ

ইতালি: বরফে বর্ষবরণ দক্ষিণ ইতালিতে। পাগলিয়া, বারি, টারান্টো সহ বেশকিছু শহরে বুধবার রাত থেকেই চলছিল তুসারপাত। ফলে বছরের শুরুটাও হল বরফে ঢেকে। আর বন্দর শহর ব্রিন্ডিসিতে প্রবল ঝড়ে উত্তাল হল সমুদ্র। যা দেখতে ভিড় জমিয়েছিলেন শহরবাসী।

বিশ্বের অধিকাংশ দেশ যখন নতুন বছরের প্রথম সূর্যকে স্বাগত জানাচ্ছে, তখন বরফে বেহাল দক্ষিণ ইতালি। অসময়ের তুসারপাত বর্ষবরণে ব্যাঘাত ঘটালো বারি, পাগলিয়া, টারান্টো সহ বেশকয়েকটি শহরের উত্‍সবমুখর মানুষের। ফলে দুহাজার পনেরোর সকালটা তাঁদের কাছে ছিল একেবারে মন খারাপের। ঘরবন্দি হয়েই কাটল বছরের প্রথম দিন। কারণ রাস্তা-ঘাট সবই ঢেকে গিয়েছিল বরফের চাদরে। তাই বাইরে বেরনোর উপায় ছিল না। আর তাপমাত্রা? বলার অপেক্ষা রাখেনা, পার ছিল হিমাঙ্কের নিচে।

বরফ বৃষ্টি না হোক, দুর্যোগ থেকে রেহাই পায়নি বন্দর শহর ব্রিন্ডিসিও। প্রবল ঝড়ে উত্তাল ছিল সমুদ্র। ফলে ইচ্ছে থাকলেও নীল জলে সাধের তরী নিয়ে ভেসে বেড়ানোয় নিষেধাজ্ঞা জারি ছিল প্রশাসনের। তাই নিরুপায় হয়ে সমদ্রের পাড়ে বসে ঢেউইয়ের দস্যিপনা দেখলেন অনেকে। তুললেন দেদার ছবি।

একজন বলেন, ""এইসময় সমুদ্র সাধারণত শান্ত থাকে। কিন্তু এখন সে বড়ই অশান্ত। তবু তাকে ভালো লাগছে। খুব উপভোগ করছি।'' আবহাওয়া দফতর জানিয়েছে, আরও কদিন দুর্যোগ চলবে। ফলে বছরের শুরুতেই মন খারাপ শহরবাসীর। কারণ প্রকৃতির রোষে তাঁদের এবছরের নিউ ইয়ারের যাবতীয় প্লান কার্যত ভেস্তে গেল।

 

.