Amarnath Pilgrims: গাড়ির ব্রেক ফেল! চলন্ত বাস থেকেই লাফ অমরনাথ পুণ্যার্থীদের, আহত বহু...

Horrific Video: ভয়ংকর বড় দুর্ঘটনা থেকে বাঁচলেন অমরনাথ যাত্রার তীর্থযাত্রীরা। জানা গিয়েছে, মঙ্গলবার রামবন জেলার জাতীয় সড়ক ৪৪-এ বাস করে যাচ্ছিলেন পুণ্যার্থীরা। হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বাসটি। 

Updated By: Jul 3, 2024, 11:30 AM IST
Amarnath Pilgrims: গাড়ির ব্রেক ফেল! চলন্ত বাস থেকেই লাফ অমরনাথ পুণ্যার্থীদের, আহত বহু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একের পর এক বিপত্তির মুখে ভক্তরা। একদিকে হাথরসে পদপিষ্ট হয়ে মৃত ১২১। অন্যদিকে ভয়ংকর বড় দুর্ঘটনা থেকে বাঁচলেন অমরনাথ যাত্রার তীর্থযাত্রীরা। জানা গিয়েছে, মঙ্গলবার রামবন জেলার জাতীয় সড়ক ৪৪-এ বাস করে যাচ্ছিলেন পুণ্যার্থীরা। হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বাসটি। প্রায় ৪০ জন তীর্থযাত্রী পঞ্জাবের হোশিয়ারপুরে ফিরছিলেন। ব্রেক ফেলের কারণে বানিহালের কাছে নাচলানা পৌঁছানোর পর চালক গাড়ি থামাতে ব্যর্থ হন। 

জানা গিয়েছে, ঘটনায়া ৫ জন পুরুষ, ৩ জন মহিলা ও ১ শিশু-সহ ১০ জন আহত হয়েছেন। রিপোর্ট অনুযায়ী,  অমরনাথ থেকে হোশিয়ারপুরগামী বাসের ব্রেক ফেইল হয়। ফলে স্বাভাবিকভাবেই যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তীর্থযাত্রীরা পঞ্জাবের বাসিন্দা। নিরাপত্তা বাহিনীর দ্রুত প্রতিক্রিয়ার ফলে বাসটি খাদে পড়তে থেকে বেঁচে যায়। 

পিটিআই সংস্থা সেনা কর্মকর্তাদের উদ্ধৃত করে বলেছে, 'সেনারা তীর্থযাত্রীদের চলন্ত গাড়ি থেকে লাফিয়ে পড়তে দেখে। তৎক্ষণাৎ সেনা এবং পুলিস কর্মীরা দ্রুত সাহায্যের জন্য এগিয়ে আসে। গাড়ির টায়ারের নীচে পাথর রেখে বাসটিকে খাদে পড়ে যাওয়া থেকে থামাতে সক্ষম হয়।' 

আরও পড়ুন:Hathras Satsang Stampede: ৫০ হাজারের জায়গায় ২.৫ লক্ষ ভক্ত! ডেকে আনল হাথরসে মৃত্যুমিছিল...

ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে। সেখানে দেখা যাচ্ছে, যাত্রীরা চলন্ত বাস থেকে লাফ দিচ্ছে। যদিও বাসটি ধীর গতিতে চলছিল। নিরাপত্তা কর্মীদের বাসের পিছনে দৌড়াতে দেখা যায়। কোনও সংঘর্ষ এড়াতে তাঁদের বাঁশি বাজতে দেখা যায়। সেনাবাহিনীর কুইক রিঅ্যাকশন টিম, অ্যাম্বুলেন্সসহ ঘটনাস্থলে পৌঁছে আহতদের চিকিৎসা ও প্রাথমিক চিকিৎসা প্রদান করে। একটি পৃথক ঘটনায়, জম্মু ও কাশ্মীরের পহেলগাঁও-র চন্দনওয়ারির কাছে অমরনাথ তীর্থযাত্রীদের বহনকারী একটি ভ্যান দুর্ঘটনায় কবলে পড়ে। রবিবার কমপক্ষে দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছে।

উল্লেখ্য, উত্তরপ্রদেশে হাথরসে মর্মান্তিক ঘটনা। মঙ্গলবার ভোলে বাবা ওরফে নারায়ণ সাকার হরির সৎসঙ্গে পদদলিত হয়ে ১০০ জনেরও বেশি লোকের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, এই ঘটনার জেরে ওই বাবা গ্রেফতার শীঘ্রই গ্রেফতার হতে পারে। নারায়ণ সাকার হরি নিজেকেই 'গডম্যান' বলে ঘোষণা করেছিলেন। 

এখনও পর্যন্ত ১২১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, যার মধ্যে ১০০-র বেশি মহিলা এবং ৭ জন বাচ্চা আছে। উত্তরপ্রদেশ সরকার জানিয়েছে, পদদলিত হয়ে মারা যাওয়া বেশিরভাগ নিহতদের শনাক্ত করা হয়েছে। অন্যদিকে ১৫০ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। উত্তরপ্রদেশ সরকার মৃতদের ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.