গাজায় ফের বিমানহানা ইজরায়েলের

প্যালেস্টাইনের সীমান্ত থেকে দক্ষিণ ইজারায়েলে আগুন-বেলুন উড়ে এসেছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী।

Updated By: Jun 16, 2021, 01:55 PM IST
গাজায় ফের বিমানহানা ইজরায়েলের

নিজস্ব প্রতিবেদন: নতুন সরকার ক্ষমতায় আসার পরে ইজরায়েল প্রথমবার হামলা চালাল গাজায়। গাজায় বুধবার সকালে ফের বিমানহানা চালাল ইজারায়েলের বায়ুসেনা। প্যালেস্টাইনের সীমান্ত থেকে দক্ষিণ ইজারায়েলে আগুন-বেলুন উড়ে এসেছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী এবং নিরাপত্তারক্ষীরা। তার পরেই এই হামলা চালানো হয়েছে বলে জানা গিয়েছে।

এই কিছু দিন আগেই দুদেশের মধ্যে সংঘর্ষ চলছিল। আন্তর্জাতিক দুনিয়ার পরোক্ষ ও প্রত্যক্ষ হস্তক্ষেপে সেই সংঘর্ষে বিরতি ঘোষিত হয়েছিল। কিন্তু ইজরায়েলে নতুন সরকার তৈরি হওয়ার লগ্নেই আবার সংঘর্ষ শুরু। প্যালেস্টাইনের সীমান্ত থেকে দক্ষিণ ইজারায়েলে আগুন-বেলুন  (incendiary balloons) উড়ে এসেছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। 

আরও পড়ুন: G-7-এর মঞ্চ থেকে তোপ চিনকে, সমালোচনায় ক্ষুব্ধ চিন

বুধবারের এই বিমানহানা মে মাসে ইজরায়েল এবং গাজার (Gaza)মধ্যে হওয়া সেই যুদ্ধের কথাই মনে করাল। ১১ দিনের সেই যুদ্ধে ২৬০ জন প্যালেস্তানীয় (Palestinians) এবং ১৩ জন ইজারায়েলির মৃত্যু হয়েছিল বলে জানা গিয়েছিল। এ ছাড়াও অসংখ্য আবাসন, অফিস, দোকান ধ্বংস হয়ে গিয়েছিল।

জানা গিয়েছে, গাজার খান ইউনেস নামে একটি জায়গায় হামলা চালিয়েছে ইজরায়েলের বায়ুসেনা। ইজরায়েলের সেনাবাহিনী (Israeli military) বলেছে--তাদের বিমান সন্ত্রাসবাদী সংগঠন হামাসের মিলিটারি এলাকা লক্ষ্য করে হামলা চালিয়েছে।

এক যুগ পরে ক্ষমতা থেকে সরতে হল বেঞ্জামিন নেতানিয়াহুকে। সে দেশের নতুন প্রধানমন্ত্রী হয়েছেন নাফতালি বেনেট। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: আর প্রধানমন্ত্রী নন, অথচ অভ্যেসবশে Netanyahu বসে পড়লেন PM's Chair-য়ে!

.