Iran: অ্যাঞ্জেলিনা জোলির জন্য শাস্তি আর মাশা আমিনির জন্য শাস্তি থেকে অব্যাহতি! কে এই ইরানি তরুণী...

Iran: অ্যাঞ্জেলিনাকে ব্যঙ্গ করবেন কেন? তিনি তো তাঁর মতোই দেখতে হয়ে উঠতে চাইছিলেন! তা হলে? না, একটি ছোট ভুল তো তিনি করেই ফেলেছিলেন। ফোটোশপের মাধ্যমে কারিকুরি করা ওই ছবির নাম শাহার দিয়েছিলেন 'জোম্বি অ্যাঞ্জেলিনা জোলি'! ব্যস!

Updated By: Oct 27, 2022, 07:08 PM IST
Iran: অ্যাঞ্জেলিনা জোলির জন্য শাস্তি আর মাশা আমিনির জন্য শাস্তি থেকে অব্যাহতি! কে এই ইরানি তরুণী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাতারাতি খ্যাতি পেতে চেয়েছিলেন ইরানের এক তরুণী। তাই প্রখ্যাত এক হলিউড অভিনেত্রীর মুখ বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। কিন্তু তার জেরে গ্রেফতার হতে হল তাঁকে। শাস্তিও ধার্য হল-- নয় নয় করে ১০ বছরের জন্য জেল হেফাজত! কিন্তু ভাগ্যক্রমে ৯ মাসের মাথাতে ছাড়াও পেয়ে গেলেন। আর তার পরই তাঁর আত্মোপলব্ধি-- এভাবে বিখ্যাত হতে চাওয়া উচিত হয়নি!

ঘটনাটা কী ঘটেছিল?  

রাতারাতি খ্যাতি পেতে চেয়েছিলেন ইরানের এই তরুণী। নাম তাঁর শাহার তাবার। প্রখ্যাত হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলির মুখ বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন তিনি। কিন্তু, ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার হতে হয়। ১০ বছরের জন্য জেল হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। শাস্তি শুরুও হয়ে গিয়েছিল। সহজে জেল থেকে মুক্তি পাওয়ার কথা ছিল না শাহারের। কিন্তু তাঁর ভাগ্য অন্যরকম ছিল। পুলিসি হেফাজতে মাশা আমিনির মৃত্যুর অভিযোগ ওঠার পরে সে দেশে নারী স্বাধীনতার পক্ষে তুমুল বিক্ষোভ শুরু হয়। সেই বিক্ষোভের জেরেই মুক্তি জুটে যায় শাহারেরও। আর জেল থেকে বেরিয়েই নিজের ফোন থেকে নিজস্বী তুলে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি। অকপটে জানান, নেহাত মজা করতে আর খ্যাতি পেতেই অ্যাঞ্জেলিনার ওই ছবি পোস্ট করেছিলেন। এখন তাঁর উপলব্ধি, এ ভাবে সস্তায় খ্যাতি অর্জনের পথে না হাঁটাই ভাল ছিল!

আরও পড়ুন: Rishi Sunak Attends Diwali: দীপাবলিতে ডাউনিং স্ট্রিটে নিজের হাতে প্রদীপ জ্বাললেন ঋষি সুনাক...

উনিশ বছরের শাহার জানিয়েছেন, নাকের আকৃতি বদলাতে একটি ছোট অস্ত্রোপচার করালেও, অ্যাঞ্জেলিনার ওই ভয় ধরানো ছবির সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। নেহাত মজা করতে আর খ্যাতি পেতেই অ্যাঞ্জেলিনার ছবিটি পোস্ট করেছিলেন। অ্যাঞ্জেলিনাকে ব্যঙ্গ করবেন কেন? তিনি তো তাঁর মতোই দেখতে হয়ে উঠতে চাইছিলেন! তা হলে? না, একটি ছোট ভুল তো তিনি করেই ফেলেছিলেন। ফোটোশপের মাধ্যমে কারিকুরি করা ওই ছবির নাম শাহার দিয়েছিলেন 'জোম্বি অ্যাঞ্জেলিনা জোলি'! ব্যস!

এদিকে, ইরানের গণমাধ্যমে ছড়িয়ে পড়ে যে, শাহার
অস্ত্রোপচারের মাধ্যমে তাঁর মুখের আদলই বদলে ফেলেছেন। কিন্তু তাঁকে আদৌ কেমন দেখতে ছিল, সে সম্পর্কে কোনও ধারণাই ছিল না কারও। এ বার জেলমুক্ত হয়ে শাহার নিজেই তাঁর ছবি প্রকাশ্যে আনলেন। জানালেন শল্যচিকিৎসার মাধ্যমে নয়, প্রযুক্তিগত কারিকুরির মাধ্যমেই এই অসাধ্যসাধন করেছিলেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.