আচেহ সমুদ্র থেকে উদ্ধার ২০০ শ্মরনার্থী

আচেহ সমুদ্র উপকূল থেকে ২০০ জন শ্মরনার্থীকে উদ্ধার করল ইন্দোনেশিয়ার নৌবাহিনী। ইন্দোনেশিয়ার সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল ফয়েদ বসয়া সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, "শুক্রবার একজন জেলে আচেহ সমুদ্র উপকূলে কিছু মানুষকে সাঁতার কাটতে দেখেন। এরপর ওই স্থানে একটি যুদ্ধ জাহাজ পাঠানো হয়। সেই যুদ্ধ জাহজই ২০০ জন শ্মরনার্থীকে উদ্ধার করে।"

Updated By: May 16, 2015, 03:32 PM IST
আচেহ সমুদ্র থেকে উদ্ধার ২০০ শ্মরনার্থী

ইন্দোনেশিয়া: আচেহ সমুদ্র উপকূল থেকে ২০০ জন শ্মরনার্থীকে উদ্ধার করল ইন্দোনেশিয়ার নৌবাহিনী। ইন্দোনেশিয়ার সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল ফয়েদ বসয়া সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, "শুক্রবার একজন জেলে আচেহ সমুদ্র উপকূলে কিছু মানুষকে সাঁতার কাটতে দেখেন। এরপর ওই স্থানে একটি যুদ্ধ জাহাজ পাঠানো হয়। সেই যুদ্ধ জাহজই ২০০ জন শ্মরনার্থীকে উদ্ধার করে।"

এর আগে একজন আসেনিজ জেলে, সমুদ্র উপকূল থেকে ৭০০ জন রোহিঙ্গাদের উদ্ধার করে ডাঙ্গায় নিয়ে এসেছিলেন। উদ্ধারকৃত শ্মরনার্থীরা এখন উত্তর আচেহের লঙ্কসাতে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। শেষ কয়েক সপ্তাহে এই নিয়ে মোট ১৪০০ শ্মরনার্থী ইন্দোনেশিয়াতে এসে পৌঁছলেন। এবং আরও ১১০০ জন রয়েছেন মালোশিয়াতে।

ইন্দোনেশিয়ার নৌবাহিনী আরও একটি নৌকার সন্ধান পেয়েছে, যেটা ইতিমধ্যে ইন্দোনেশিয়ার জল উপকূল থেকে চলে গেছে।

আন্তর্জাতিক অভিবাসন কতৃপক্ষের মতে আচেহ উপকূলে এখনও প্রায় ৮০০০ জন মানুষ রয়েছেন যাদের কোনও দেশই উদ্ধার করতে চাইছেন না। যদিও এই আশঙ্কার পর ইন্দোনেশিয়া নৌবাহিনী আরও ২টি যুদ্ধ জাহাজ আচেহের উপকূলে পাঠিয়েছে। শ্মরনার্থীদের ওপর নজরদারি রাখবে এই যুদ্ধজাহাজ। 

.