বিশ্বের ত্রাস ISIS প্রধান বাগদাদির বাড়ি দেখেছেন কখনও?

আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদের মৃত্যুর ঠিক কিছুদিন আগে উদ্ধার করা হয়েছিল তার বাড়িটি। দিন কয়েক আগে পাকিস্তানে খোঁজ মেলে আন্ডারওয়ার্ড ডন দাউদ ইব্রাহিমের বাড়ির। আর এবার খোঁজ মিলল বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টিকারী ISIS প্রধান আবু বকর আল-বাগদাদির বিলাসবহুল রাজপ্রাসাদের। তবে, যৌথ বাহিনীর বিমান হানার পর বর্তমানে রাজপ্রাসাদটি সম্পূর্ণ খালি।

Updated By: Jun 25, 2016, 11:59 AM IST
বিশ্বের ত্রাস ISIS প্রধান বাগদাদির বাড়ি দেখেছেন কখনও?

ওয়েব ডেস্ক : আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদের মৃত্যুর ঠিক কিছুদিন আগে উদ্ধার করা হয়েছিল তার বাড়িটি। দিন কয়েক আগে পাকিস্তানে খোঁজ মেলে আন্ডারওয়ার্ড ডন দাউদ ইব্রাহিমের বাড়ির। আর এবার খোঁজ মিলল বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টিকারী ISIS প্রধান আবু বকর আল-বাগদাদির বিলাসবহুল রাজপ্রাসাদের। তবে, যৌথ বাহিনীর বিমান হানার পর বর্তমানে রাজপ্রাসাদটি সম্পূর্ণ খালি।

সিরিয়ার মানবিজ এলাকায় থাকা এই রাজপ্রাসাদটির কয়েকটি ছবি সম্প্রতি প্রকাশিত হয়েছে সোশ্যাল মিডিয়াতে। সৌজন্যে যৌথ বাহিনী। একটি ভিডিও রয়েছে সেখানে। আর সেই ছবি প্রকাশ করার পরই বর্তমানে তা ভাইরাল।

ছবিটে দেখা যাচ্ছে বিলাসবহুল ওই প্রসাদটিতে যেমন রয়েছে সুইমিং পুল, তেমনই রয়েছে একটি ব্যক্তিগত চিড়িয়াখানা। সেই সঙ্গে রয়েছে আমোদ প্রমোদের নানা ব্যবস্থাও।

আরও পড়ুন-বিশ্বের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী আল বাগদাদি ন্যাটোর বিমান হানায় নিহত

যৌথ বাহিনীর দাবি বর্তমানে বাগদাদি লুকিয়ে রয়েছে ইরাকের মসুল।

 

.