করোনা-মুক্ত হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী, নার্সদের নাম করে কৃতজ্ঞতা জানালেন বরিস জনসন

শুধু এনএইচএস হাসপাতালের চিকিত্সকই নয়, নার্স, সাফাইকর্মী, রান্নার লোক- প্রত্যেকের কাছেই নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেন বরিস

Updated By: Apr 12, 2020, 09:49 PM IST
করোনা-মুক্ত হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী, নার্সদের নাম করে কৃতজ্ঞতা জানালেন বরিস জনসন

নিজস্ব প্রতিবেদন: এক সপ্তাহ হাসপাতালে ভর্তি থাকার পর অবশেষে করোনাভাইরাস-মুক্ত হয়ে বাড়ি ফিরলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। কোভিড-নাইন্টিন পজিটিভ টেস্টের প্রায় ১০ দিন পর সুস্থ হয়ে উঠলেন তিনি। তবে, প্রধানমন্ত্রীর দফতরের সূত্রে খবর,  আরও কিছুদিন বিশ্রাম ও সেল্ফ-আইসোলেশনে থাকবেন তিনি।

আরও পড়ুন-পয়লা বৈশাখ পাড়ায় মানুষকে করোনা সচেতন করুন, দলীয় কর্মীদের নির্দেশ দিলীপ ঘোষের

চলতি সপ্তাহে সোমবার আইসোলেশনে থাকাকালীনই শারীরিক অবস্থার অবনতি হতে থাকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর। তীব্র শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ৩ রাত আইসিইউ-তে রাখা হয় তাঁকে। বৃহস্পতিবার তাঁর শারীরিক অবস্থার উন্নতি হলে তাঁকে সাধারণ আইসোলেশন ওয়ার্ডে ফেরত আনা হয়।

রবিবার চেকার্সের বাসভবনে ফেরার পরেই নিজের টুইটারে চিকিত্সক ও দেশবাসীর কাছে ভিডিয়ো বার্তায়  ধন্যবাদ জ্ঞাপন করেন বরিস। তিনি বলেন, "আমার প্রাণ বাঁচিয়েছে এনএইচএস-এর স্বাস্থ্যকর্মীরা। তাঁদের কাছে আমি চিরকৃতজ্ঞ।" শুধু তাই নয়, ব্রিটেনের মানুষের সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়াসেরও ভূয়সী প্রশংসা করেন বরিস। তিনি বলেন, "আপনাদের সম্মিলিত প্রচেষ্টাতেই দেশ এই সমস্যা থেকে বেরিয়ে আসবে।"

আরও পড়ুন-অভিবাসী শ্রমিকদের বাড়ি ফেরার কারণেও ছড়াতে পারে করোনাভাইরাস: বিশ্ব ব্যাঙ্ক

শুধু এনএইচএস হাসপাতালের চিকিত্সকই নয়, নার্স, সাফাইকর্মী, রান্নার লোক- প্রত্যেকের কাছেই নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেন বরিস। নার্সদের নাম উল্লেখ করে তাঁদের অক্লান্ত পরিশ্রম, সাহস ও প্রচেষ্টার প্রতি শ্রদ্ধা জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী। তিনি উল্লেখ করেন দুই নার্সের নাম, যাঁরা তিনি আইসিইউ-তে থাকাকালীন ৪৮ ঘণ্টা তাঁর বেডের পাশে থেকে তাঁর শুশ্রষা করেন।

.