Hafiz Saeed: পাক সাধারণ নির্বাচনে লড়ছে হাফিজ সইদের দল! প্রার্থী জঙ্গি নেতার ছেলেও

Hafiz Saeed: হাফিজ সইদের সংগঠন জামাত উদ দাওয়ার রাজনৈতিক সংগঠন ছিল মিল্লি মুসলিম লিগ। সেটি নিষিদ্ধ হওয়ার পর তৈরি করা হয় পাকিস্তান মারকাজি মুসলিম লিগ(PMML)

Updated By: Dec 25, 2023, 09:02 PM IST
Hafiz Saeed: পাক সাধারণ নির্বাচনে লড়ছে হাফিজ সইদের দল! প্রার্থী জঙ্গি নেতার ছেলেও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের সাধারণ নির্বাচনে লড়াইয়ে নামছে মুম্বই হামলার মূল চক্রী হাফিজ সইদের দল। দেশের সব আসনে প্রার্থী দিচ্ছে পাকিস্তান মারকাজি মুসলিম লিগ(PMML)। এই দলটির পেছনে মাথা বলে মনে করা হয় হাফিজ সইদকে। নির্বাচনে প্রার্থী হচ্ছেন সইদের ছেলে তলহা সইদও। এমনটাই জানিয়েছে পাকিস্তানের একটি দৈনিক।

আরও পড়ুন-রাজ্য পেতে চলেছে এই সুপার ফাস্ট এক্সপ্রেস, এমাসেই যাত্রার সূচনা করবেন প্রধানমন্ত্রী

পাক দৈনিকের খবর অনুযায়ী, লাহোর থেকে লড়াই করছেন তালহা সইদ। আন্তর্জাতিক মহলে দাগী জঙ্গি নেতা হাফিজ সইদের বিরুদ্ধে মুম্বই হামলা-সহ একাধিক মামলা রয়েছে। ২০১৯ সাল পর্যন্ত জেলেই কেটেছে সইদের। তার সংগঠন জামাত উদ দাওয়া-কে নিষিদ্ধ করতে বাধ্য হয়েছে পাক সরকার। তাকে গৃহবন্দিও করা হয়।  

দেশের সব সংসদীয় ও প্রদেশিক আসনে প্রার্থী দিচ্ছে পিএমএমএল। লাহোর থেকে লড়াই করছেন দলের সভাপতি খালিদ মাসুদ। তাঁর বিরুদ্ধে প্রার্থী মুসলিম লিগ নওয়াজ সুপ্রিমো ও দেশের  প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সংবাদমাধ্যমে মাসুদ বলেছেন, দেশের ক্ষমতায় আসতে চাই। দুর্নীতি করার জন্য নয়। বরং দেশের মানুষের সেবা ও পাকিস্তানকে ইসলামি প্রজাতন্ত্র বানানোর জন্যই রাজনৈতিক ক্ষমতা চাই। এদিকে, এক ভারতীয় সংবাদসংস্থা মাসুদের সঙ্গে যোগাযাগ করলে তিনি বলেন, হাফিজ সইদের সঙ্গে পিএমএমএলের কোনও যোগাযোগই নেই।

উল্লেখ্য, হাফিজ সইদের সংগঠন জামাত উদ দাওয়ার রাজনৈতিক শাখা বলে মনে করা হয় মিল্লি মুসলিম লিগকে(MML)। ২০১৮ সালের সাধারণ নির্বাচনে পঞ্জাব প্রদেশের নির্বাচনে সব আসনে প্রার্থী দিয়েছিল এমএমএল। কিন্তু কোনও সুবিধে করতে পারেনি। সেই এমএমএলকে নিষিদ্ধ করা হয়। পাক রাজনৈতিক মহলের খবর, এমএমএল নিষিদ্ধ করার পর তৈরি করা হয় পিএমএমএল। তারাই এবার বকলমে ভোটের ময়দানে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.