জল নয়, পাহাড়ের উঁচু থেকে নেমে আসছে আগুনের ঝর্ণাধারা!

জল নয়, পাহাড়ের উঁচু থেকে নেমে আসছে আগুনের ঝর্ণাধারা! আর সেটি দেখতে পার্কে এসে ভিড় করছেন অসংখ্য পর্যটক। আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ইয়োসেমিটি জাতীয় উদ্যানের দৃশ্য এটি। অবশ্য এবারই প্রথম নয়। প্রতিবছর ফেব্রুয়ারি মাসেই এই পার্কে এই আগুন ঝর্ণাটি দেখা যায়। আসলে এটি এল ক্যাপিটান পর্বত থেকে বেরিয়ে আসা সাধারণ জলেরই একটি ঝর্ণা। কিন্তু ফেব্রুয়ারি মাসে অস্তগামী সূর্যের আলো বিশেষ কোণ থেকে পড়ার কারণে এটিকে আগুনের ঝর্ণার মতো দেখা যায়।

Updated By: Feb 20, 2016, 10:11 AM IST
 জল নয়, পাহাড়ের উঁচু থেকে নেমে আসছে আগুনের ঝর্ণাধারা!

ওয়েব ডেস্ক: জল নয়, পাহাড়ের উঁচু থেকে নেমে আসছে আগুনের ঝর্ণাধারা! আর সেটি দেখতে পার্কে এসে ভিড় করছেন অসংখ্য পর্যটক। আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ইয়োসেমিটি জাতীয় উদ্যানের দৃশ্য এটি। অবশ্য এবারই প্রথম নয়। প্রতিবছর ফেব্রুয়ারি মাসেই এই পার্কে এই আগুন ঝর্ণাটি দেখা যায়। আসলে এটি এল ক্যাপিটান পর্বত থেকে বেরিয়ে আসা সাধারণ জলেরই একটি ঝর্ণা। কিন্তু ফেব্রুয়ারি মাসে অস্তগামী সূর্যের আলো বিশেষ কোণ থেকে পড়ার কারণে এটিকে আগুনের ঝর্ণার মতো দেখা যায়।

যদিও ঝর্ণায় জলের পরিমাণ আর মেঘের আনাগোনার উপর দৃশ্যটির ফুটে ওঠা না ওঠার বিষয়টি নির্ভর করে। কর্তৃপক্ষ বলছে, অস্তগামী সূর্যের আলো বিশেষ কোণ থেকে ঝর্ণার উপর পড়ার কারণেই এমন দৃশ্যের তৈরি হয়। তবে কারণ যাই হোক, এই আগুনের মতো দেখতে ঝর্ণার জন্য পার্কে ভিড় জমাচ্ছেন অনেক দর্শক। তাদের অনেকে ঝর্নার ছবি তুলে সামাজিক মাধ্যমে শেয়ারও করছেন।

 

.