Ebay Layoffs: করোনা-উত্তর বাজার আশানুরূপ হয়নি, ফলে ফের বড় ধরনের ছাঁটাই এই কোম্পানিতে...

Ebay Layoffs 2023: একটা 'ব্রিফ প্যনডেমিক বুম' দেখে হয়তো কর্তৃপক্ষ একটি আশায় বুক বেঁধেছিল, কিন্তু তাতেও শেষ রক্ষা হল না। আপাতত নিজেদের ওয়ার্কফোর্সের ৪ শতাংশ লে-অফের সিদ্ধান্ত নিল ই-কমার্স কোম্পানি 'ইবে'। এর জেরে ৫০০ জনের চাকরি চলে যাচ্ছে।

Updated By: Feb 13, 2023, 03:17 PM IST
Ebay Layoffs: করোনা-উত্তর বাজার আশানুরূপ হয়নি, ফলে ফের বড় ধরনের ছাঁটাই এই কোম্পানিতে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটা ব্রিফ প্যনডেমিক বুম দেখে হয়তো কর্তৃপক্ষ একটি আশায় বুক বেঁধেছিল, কিন্তু তাতেও শেষ রক্ষা হল না। আপাতত নিজেদের ওয়ার্কফোর্সের ৪ শতাংশ লে-অফের সিদ্ধান্ত নিল অন্যতম বিখ্যাত ই-কমার্স কোম্পানি 'ইবে'। এর জেরে ৫০০ জনের চাকরি চলে যাচ্ছে। কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, পৃথিবী জুড়ে যে ম্যাক্রোইকোনমিক সিচুয়েশন চলছে তারই জেরে তারা এই তিক্ত সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছে। ই-কমার্স কোম্পানি 'ইবে'র চিফ এগজিকিউটিভ অফিসার জ্যামি আইআনোন এক বিবৃতিতে এরকমই জানিয়েছেন।

আরও পড়ুন: Mammoths Back: পাহাড়ের মতো দেখতে দানবাকৃতি ভয়ংকর সেই ম্যামথেরা ফিরছে পৃথিবীতে?

শেষ ছ'টি কোয়ার্টারে 'ইবে'-র বিক্রি কমেছে। একটি ক্যালিফোর্নিয়া-বেসড কোম্পানি এই অর্থনৈতিক ফলাফল প্রকাশ করেছে। সেখান থেকেই  'ইবে'-র তথ্য জানা যাচ্ছে।

আরও পড়ুন: Solar Polar Vortex: ভেঙে গিয়েছে সূর্য; মহাকাশে মহাবিপর্যয়! কতদিন টিকবে এই পৃথিবী?

এর জেরে যে ওয়ার্কফোর্স রিডাকশন হবে সেটার সূত্রে পরবর্তী সময়ে নতুন করে বিনিয়োগ করাও সম্ভব হবে কোম্পানির তরফে। ব্লুমবার্গ ইনটেলিজেন্স অ্যানালিস্ট-এর তরফে পুনম গোয়েল এবং এবিগেইল গিলমার্টিন একথা জানিয়েছেন।

'ইবে'-র অন্যতম প্রতিদ্বন্দ্বী আমাজন.কম ইঙ্ক। তবে আমাজনের পরিস্থিতি এক্ষেত্রে খুবই সঙ্গিন। অন্ততপক্ষে ১৮,০০০ কর্মীর কাজ চলে গিয়েছে সেখানে। তাদের অনলাইন সেল অন্তত ২ শতাংশ কমেছে সাম্প্রতিক সময়ে। এদিকে, ওয়েফেয়ার ইঙ্ক নামের আর একটি অনলাইন হোম-গুডস রিটেলার জানিয়েছে, তারা প্রায় ২০০০ কর্মীকে ছাঁটাই করবে। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.