UFO in US Air: উত্তর আমেরিকার আকাশে ফের 'অজ্ঞাত বস্তু'! গুলি করে নামাল মার্কিন ফাইটার জেট

রাষ্ট্রপতি জো বাইডেনের নির্দেশে মার্কিন-কানাডা সীমান্তে হুরন লেকের উপর একটি মার্কিন F-16 ফাইটার জেট একটি অষ্টভুজাকার আকৃতির বস্তুকে গুলি করে। যদিও এটি ‘সামরিক হুমকি সৃষ্টি করেনি। 

Updated By: Feb 13, 2023, 09:34 AM IST
UFO in US Air: উত্তর আমেরিকার আকাশে ফের 'অজ্ঞাত বস্তু'! গুলি করে নামাল মার্কিন ফাইটার জেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার মার্কিন সামরিক ফাইটার জেটগুলি একটি উড়ন্ত বস্তুকে মাটিতে নামিয়ে আনে। এক সপ্তাহের কিছু বেশি সময়ের মধ্যে উত্তর আমেরিকার উপর এই ধরনের চতুর্থ গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। একজন সিনিয়র মার্কিন জেনারেল বলেছিলেন যে তিনি এলিয়েন বা অন্য কোনও ব্যাখ্যাকে এখনও অস্বীকার করবেন না।

উত্তর আমেরিকার আকাশসীমার তদারকির দায়িত্বে থাকা জেনারেল গ্লেন ভ্যানহার্ক, তিনটি উরন্ত বস্তুকে মার্কিন যুদ্ধবিমানের গুলি করে নিচে নামিয়ে আনার ক্ষেত্রে তিনি বহির্জাগতিক উত্সের কথা অস্বীকার করছেন কি না সেই প্রশ্নের উত্তরে বলেন, ‘আমি গোয়েন্দা দল এবং কাউন্টার ইন্টেলিজেন্স দলকে এই তথ্য খুঁজে বের করতে দেব। আমি কোনও সম্ভাবনা বাতিল করিনি’।

ভ্যানহার্ক, যৌথ মার্কিন-কানাডিয়ান উত্তর আমেরিকান অ্যারোস্পেস ডিফেন্স কমান্ডের (NORAD) এবং ইউএস এয়ার ফোর্স নর্দার্ন কমান্ডের প্রধান। তিনি বলেছেন, ‘এই মুহুর্তে, আমরা প্রতিটি অজানা হুমকি বা সম্ভাব্য হুমকির মূল্যায়ন চালিয়ে যাচ্ছি, যা উত্তর আমেরিকার দিকে আসে’।

তিনি সাংবাদিকদের আরও বলেছিলেন যে সামরিক তিনটি সাম্প্রতিক বস্তু কী, তারা কীভাবে উঁচুতে থাকে বা কোথা থেকে আসছে তা সনাক্ত করতে পারেনি।

ভ্যানহার্ক বলেছেন, ‘আমরা তাদের বস্তু বলছি, বেলুন নয়, একটি কারণে’।

 

রাষ্ট্রপতি জো বাইডেনের নির্দেশে মার্কিন-কানাডা সীমান্তে হুরন লেকের উপর একটি মার্কিন F-16 ফাইটার জেট একটি অষ্টভুজাকার আকৃতির বস্তুকে গুলি করার পরে পেন্টাগন ব্রিফিংয়ের সময় এই মন্তব্য এসেছে।

আগের দিন, পেন্টাগনের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল প্যাট্রিক রাইডার একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছিলেন যে বাইডেনের নির্দেশে, একটি মার্কিন F-16 ফাইটার দুপুর ২.৪২মিনিটে একটি বস্তুকে গুলি করে ইউএস-কানাডা সীমান্তে হুরন হ্রদের উপরে।

যদিও এটি ‘সামরিক হুমকি সৃষ্টি করেনি’, রাইডার বলেন, বস্তুটি অভ্যন্তরীণ বিমান চলাচলে হস্তক্ষেপ করার সম্ভাবনা ছিল কারণ এটি ২০,০০০ ফুট উপরে ভ্রমণ করছিল এবং এটির নজরদারি ক্ষমতা থাকতে পারে।

 

আরও পড়ুন: Mammoths Back: পাহাড়ের মতো দেখতে দানবাকৃতি ভয়ংকর সেই ম্যামথেরা ফিরছে পৃথিবীতে?

বস্তুটি গঠনে অষ্টভুজাকার বলে মনে হয়েছে, যার স্ট্রিংগুলি ঝুলছে কিন্তু কোনও স্পষ্ট পেলোড নেই।

ঘটনাটি আবারও সাম্প্রতিক সপ্তাহে উত্তর আমেরিকার আকাশে উপস্থিত হওয়া অস্বাভাবিক বস্তুর বিস্তার এবং চিনের সঙ্গে উত্তেজনা বৃদ্ধির বিষয়ে প্রশ্ন তুলেছে।

আরও পড়ুন: Mohammad Shahabuddin Chuppu: প্রায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাংলাদেশের নতুন রাষ্ট্রপতি কে হচ্ছেন জানেন?

মার্কিন যুক্তরাষ্ট্র প্রথম বস্তুটিকে একটি চিনা নজরদারি বেলুন হিসাবে চিহ্নিত করেছিল এবং এটিকে ৪ ফেব্রুয়ারি দক্ষিণ ক্যারোলিনার উপকূলে গুলি করে নামিয়ে আনে।

শুক্রবার, আলাস্কার ডেডহরসের কাছে সমুদ্রের বরফের উপরে একটি দ্বিতীয় বস্তুকে গুলি করা হয়েছিল, এবং শনিবার কানাডার ইউকনে তৃতীয় বস্তুটি ধ্বংস হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.