মোদী-ট্রাম্প বৈঠকের পরই হোয়াইট হাউস থেকে কড়া বার্তা গেল পাকিস্তানে

মোদী-ট্রাম্প বৈঠকের পরই হোয়াইট হাউস থেকে কড়া বার্তা গেল পাকিস্তানে। মুম্বই সন্ত্রাস বা পাঠানকোটে জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে নিতে হবে ব্যবস্থা। এখানেই শেষ নয়। সীমান্ত সন্ত্রাস বন্ধ করতেও পাকিস্তানকে ব্যবস্থা নেওয়ার উল্লেখ রয়েছে ভারত-মার্কিন যৌথ বিবৃতিতে। পাকিস্তানের মাটি ব্যবহার করে যে জঙ্গি সংগঠনগুলি একের পর এক নাশকতা চালিয়ে যাচ্ছে, তাদের শিকড় উপড়ে ফেলতেও আহ্বান জানানো হয়েছে। আলোচনা খুব ভালো হয়েছে। দুই রাষ্ট্রনেতাই হার্দিক এবং অকপটভাবে সমস্যাগুলি নিয়ে আলোচনা করেছেন। সমাধানের দিক খুঁজেছেন। আলোচনায় সন্ত্রাসবাদ দমনে যথেষ্ট জোর দেওয়া হয়েছে। জানালেন বিদেশসচিব S জয়শঙ্কর। উপড়ে ফেলা হবে সন্ত্রাসবাদের বীজ। মোদী-ট্রাম্প বৈঠকে সবচেয়ে বেশি জোর দেওয়া হয়েছে এই ইস্যুতেই। সন্ত্রাসবাদ মোকাবিলায় একজোট হয়ে কাজ করবে দুই দেশ। জানিয়েছেন দুই রাষ্ট্রপ্রধান। সন্ত্রাসের শিকার দুই দেশই। বৈঠক শেষে বলেন মার্কিন প্রেসিডেন্ট। তাই এর মোকাবিলা করতে হলে প্রতিরক্ষাক্ষেত্রে আরও মজবুত করতে হবে দুদেশের সম্পর্ক। জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

Updated By: Jun 27, 2017, 09:07 AM IST
মোদী-ট্রাম্প বৈঠকের পরই হোয়াইট হাউস থেকে কড়া বার্তা গেল পাকিস্তানে

ওয়েব ডেস্ক: মোদী-ট্রাম্প বৈঠকের পরই হোয়াইট হাউস থেকে কড়া বার্তা গেল পাকিস্তানে। মুম্বই সন্ত্রাস বা পাঠানকোটে জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে নিতে হবে ব্যবস্থা। এখানেই শেষ নয়। সীমান্ত সন্ত্রাস বন্ধ করতেও পাকিস্তানকে ব্যবস্থা নেওয়ার উল্লেখ রয়েছে ভারত-মার্কিন যৌথ বিবৃতিতে। পাকিস্তানের মাটি ব্যবহার করে যে জঙ্গি সংগঠনগুলি একের পর এক নাশকতা চালিয়ে যাচ্ছে, তাদের শিকড় উপড়ে ফেলতেও আহ্বান জানানো হয়েছে। আলোচনা খুব ভালো হয়েছে। দুই রাষ্ট্রনেতাই হার্দিক এবং অকপটভাবে সমস্যাগুলি নিয়ে আলোচনা করেছেন। সমাধানের দিক খুঁজেছেন। আলোচনায় সন্ত্রাসবাদ দমনে যথেষ্ট জোর দেওয়া হয়েছে। জানালেন বিদেশসচিব S জয়শঙ্কর। উপড়ে ফেলা হবে সন্ত্রাসবাদের বীজ। মোদী-ট্রাম্প বৈঠকে সবচেয়ে বেশি জোর দেওয়া হয়েছে এই ইস্যুতেই। সন্ত্রাসবাদ মোকাবিলায় একজোট হয়ে কাজ করবে দুই দেশ। জানিয়েছেন দুই রাষ্ট্রপ্রধান। সন্ত্রাসের শিকার দুই দেশই। বৈঠক শেষে বলেন মার্কিন প্রেসিডেন্ট। তাই এর মোকাবিলা করতে হলে প্রতিরক্ষাক্ষেত্রে আরও মজবুত করতে হবে দুদেশের সম্পর্ক। জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

আরও পড়ুন মোদী-ট্রাম্প দ্বিপাক্ষিক বৈঠকে সবথেকে বেশি জোর দেওয়া হল সন্ত্রাসবাদ নির্মূলে

আমরা দুই রাষ্ট্র নেতা সোস্যাল মিডিয়াতেও যথেষ্ট তত্‍পর। ফলে মানুষের সঙ্গে আমাদের যোগাযোগ সরাসরি। যা উন্নয়নে যথেষ্ট সহযোগী। বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।সন্ত্রাসবাদ মোকাবিলা ইস্যুতে বড়সড় সাফল্য পেল ভারত। মোদী-ট্রাম্প বৈঠকের আগেই হিজবুল প্রধান সৈয়দ সালাউদ্দিনকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হিসেবে ঘোষণা করল হোয়াইট হাউস।

আরও পড়ুন  আমেরিকা সালাউদ্দিনকে বিপজ্জনক আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হিসেবে ঘোষণা করায় উত্সাহিত নয়াদিল্লি

.