আমেরিকা সালাউদ্দিনকে বিপজ্জনক আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হিসেবে ঘোষণা করায় উত্সাহিত নয়াদিল্লি

হোয়াইট হাউসের লনে দাঁড়িয়ে সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে কড়া বার্তা দিলেন মোদী-ট্রাম্প। সন্ত্রাসের স্বর্গরাজ্যকে সমূলে নির্মল করার বার্তা ছিল যৌথবিবৃতিতে। পরে তা সাংবাদিক সম্মেলনে তা আরও স্পষ্ট করেদেন ভারতীয় বিদেশসচিব জয়শঙ্কর। তিনি জানান, পাকিস্তানের মাটিতে জঙ্গি কার্যকলাপ অবিলম্বে বন্ধ করার আহ্বান জানিয়েছেন দুই রাষ্ট্রপ্রধান। ছাব্বিশ-এগারো, পাঠানকোটের অভিযুক্তদের অবিলম্বে বিচারের দাবিও দুদেশের তরফে আরও জোরালো করা হয়েছে বলে জানান জয়শঙ্কর।

Updated By: Jun 27, 2017, 08:58 AM IST
আমেরিকা সালাউদ্দিনকে বিপজ্জনক আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হিসেবে ঘোষণা করায় উত্সাহিত নয়াদিল্লি

ওয়েব ডেস্ক: হোয়াইট হাউসের লনে দাঁড়িয়ে সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে কড়া বার্তা দিলেন মোদী-ট্রাম্প। সন্ত্রাসের স্বর্গরাজ্যকে সমূলে নির্মল করার বার্তা ছিল যৌথবিবৃতিতে। পরে তা সাংবাদিক সম্মেলনে তা আরও স্পষ্ট করেদেন ভারতীয় বিদেশসচিব জয়শঙ্কর। তিনি জানান, পাকিস্তানের মাটিতে জঙ্গি কার্যকলাপ অবিলম্বে বন্ধ করার আহ্বান জানিয়েছেন দুই রাষ্ট্রপ্রধান। ছাব্বিশ-এগারো, পাঠানকোটের অভিযুক্তদের অবিলম্বে বিচারের দাবিও দুদেশের তরফে আরও জোরালো করা হয়েছে বলে জানান জয়শঙ্কর।

আরও পড়ুন মোদী-ট্রাম্প দ্বিপাক্ষিক বৈঠকে সবথেকে বেশি জোর দেওয়া হল সন্ত্রাসবাদ নির্মূলে

মোদী-ট্রাম্পের যৌথবিবৃতির আগেই অবশ্য এদিন আরও একটা বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। হোয়াইট হাউসে ট্রাম্প-মোদী প্রথম সাক্ষাতের আগেই হিজবুল প্রধান সালাউদ্দিনকে বিপজ্জনক আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হিসেবে ঘোষণা করেছে মার্কিন বিদেশ দফতর। গোটা ঘটনায় উত্সাহিত নয়াদিল্লি। মার্কিন এই পদক্ষেপ সীমান্তপার সন্ত্রাস নিয়ে ভারতের দীর্ঘ দিনের দাবিকেই মান্যতা দিল বলে মনে করছেন সাউথ ব্লকের কর্তারা।

আরও পড়ুন  পাকিস্তানে তেলের ট্যাঙ্কার বিস্ফোরণে মৃত্যু হল ১৪০ জনের

.