Bangladesh Cyclone Updates: ধেয়ে আসছে দুর্যোগ! রাতেই বইবে ঝড়, সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি! সতর্কবার্তাতেই আতঙ্ক...

Cyclone Updates: রাতেই ঘোর দুর্যোগ! ধেয়ে আসছে ঝড়। আবহাওয়া অফিসের সতর্কবার্তায় জানা গিয়েছে, রাত ১টার মধ্যে দেশের সাত অঞ্চলের উপর দিয়ে ৬০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

Updated By: Jul 12, 2024, 11:37 PM IST
Bangladesh Cyclone Updates: ধেয়ে আসছে দুর্যোগ! রাতেই বইবে ঝড়, সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি! সতর্কবার্তাতেই আতঙ্ক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাতেই ঘোর দুর্যোগ! ধেয়ে আসছে ঝড়। সঙ্গে আবহাওয়া অফিসের সতর্কতা। জানা গিয়েছে, রাত ১টার মধ্যে দেশের সাত অঞ্চলের উপর দিয়ে ৬০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই সেই সব এলাকার নদীবন্দরে সতর্কতা-সংকেত দেখাতে বলা হয়েছে আবহাওয়া অফিসের তরফে। না, এই খবর এই বাংলার নয়। এ খবর বাংলাদেশের। আজ, শুক্রবার নদীবন্দর সমূহের জন্য সেখানকার আবহাওয়ার পূর্বাভাসে এই খবর জানানো হয়েছে।

আরও পড়ুন: Navi Mumbai Horror: প্রথমে ধর্ষণ, পরে খুন! মন্দিরে এসে সাধুবাবার লালসার শিকার তরুণী...

কী আছে পূর্বাভাসে? পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, পটুয়াখালি, নোয়াখালি, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলগুলির উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া -সহ বৃষ্টি হতে পারে, সঙ্গে হতে পারে বজ্রপাতও। এইসব এলাকার নদীবন্দরগুলিকেই ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার (১৩ জুলাই) রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেটের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রাজশাহি, খুলনা ও বরিশালের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রপাত-সহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেটের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণও হতে পারে। এসময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রাও সামান্য বাড়তে পারে।

এদিকে, সতর্কবার্তা রয়েছে এ বঙ্গেও, মানে, পশ্চিমবঙ্গের আবহাওয়া বুলেটিনেও। বিকেলের আবহাওয়ায় বলা হয়েছে: 

১২ জুলাই উত্তরবঙ্গের আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বর্ষণের কমলা সতর্কবার্তা দেওয়া হয়েছে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহারে এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টিপাতের হলুদ সর্তকতাও জারি করা হয়েছে। এছাড়া বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে মালদহ এবং দুই দিনাজপুরে। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সতর্কবার্তা দেওয়া হয়েছে, দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমানে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়। 

আগামীকাল, ১৩ জুলাই উত্তরবঙ্গের জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির হলুদ সতর্কবার্তা রয়েছে। মালদহ এবং দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গের অনেকগুলি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে। এগুলি হল বীরভূম, পূর্ব-পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। বাকি কোনও জেলায় সতর্কবার্তা নেই। 

আরও পড়ুন: Friday Tips: প্রতি শুক্রবারই মনে করে এই কয়েকটি কাজ করুন! মা লক্ষ্মীর কৃপায় টাকার গদিতে শুয়ে থাকবেন...

১৪ জুলাই ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা কেবল দার্জিলিংয়ে এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা জলপাইগুড়ি, কোচবিহার এবং দক্ষিণ দিনাজপুরে। বাকি কোনও জেলার জন্য সতর্কবার্তা দেওয়া নেই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.