China-Russia: রাশিয়াকে সমর্থন করে যাবে চিন, জানিয়ে দিলেন চিনের প্রেসিডেন্ট

রাশিয়ার ইউক্রেন আক্রমণের পরে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য-সহ গোটা পশ্চিমি বিশ্ব রাশিয়ার বিরুদ্ধে একজোট হয়। রাশিয়ার উপর আরোপ করে একের পর এক নিষেধাজ্ঞা।

Updated By: Jun 15, 2022, 08:22 PM IST
China-Russia: রাশিয়াকে সমর্থন করে যাবে চিন, জানিয়ে দিলেন চিনের প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদন: চিন রাশিয়ার সৌহার্দ্য়ের কথা কে না জানে! যা এই যুদ্ধের বাজারেও বিঘ্নিত হয়নি বলে খবর।

ফের সেই প্রমাণই পাওয়া গেল। চিনের প্রেসিডেন্টকে উদ্ধৃত করে চিনের রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়েছে, রাশিয়ার গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে সহযোগিতা অব্যাহত রাখবে চিন।

ফেব্রুয়ারিতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। এ ঘটনায় যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য-সহ গোটা পশ্চিমি বিশ্বই রাশিয়ার বিরুদ্ধে একজোট হয়। রাশিয়ার উপর আরোপ করে একের পর এক নিষেধাজ্ঞা। রাশিয়া কিন্তু তার দীর্ঘদিনের বন্ধু-রাষ্ট্রকে ছেড়ে যায়নি। আজ, বুধবার আবারও রাশিয়ার পাশে থাকার বিষয়টি ব্যক্ত করলেন চিনের প্রেসিডেন্ট জি জিনপিং। 

জানা গিয়েছে, বুধবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ফোন করেন চিনের প্রেসিডেন্ট। জি জিনপিং বলেন, মস্কোর 'সার্বভৌমত্ব ও নিরাপত্তা' রক্ষায় সব ধরনের সহায়তা করবে চিন।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Car Rental Service For Moon: চাঁদের গাড়ি! এবার চাঁদেও আপনি গাড়ি ভাড়া করে সাইট সিয়িং করতে পারবেন

.