কবর থেকে বেঁচে ফিরলেন যারা

Updated By: Jun 7, 2016, 06:12 PM IST
কবর থেকে বেঁচে ফিরলেন যারা

ওয়েব ডেস্ক: কফিনে শেষ পেরেকটি পোঁতা হয়েছে অনেকক্ষণ আগেই। শেষ যাত্রায় সমবেত মানুষ কবরে মুঠো মুঠো মাটি দিয়ে যাচ্ছেন, আর প্রার্থনা করছেন 'আত্মার শান্তি হোক, আমিন'। সেই মানুষ যদি বেঁচে ফেরেন, আর সামনে এসে দাঁড়ায় সেটা ভয়ের, আশ্চর্যেরও। যীশু খ্রীষ্ট নিয়ে যারা পড়েছেন, জেনেছেন তাঁরা এই কাহিনী সম্পর্কে ওয়াকিবহল, ঈশ্বরের সন্তান যীশুকে ক্রুশবিদ্ধ করার পর তাঁর শব কবর দেওয়া হয়েছিল, আর যীশু তাঁর কথা মতই সেই কবর থেকে ফিরে এসছিলেন। আর এসে বলেছিলেন, "আমাকে ছুয়ে দেখো"। এমন এক ঘটনা পেশাদার মল্লযুদ্ধেও প্রচলিত। আন্ডারটেকার নামের এক পেশাদার মল্লযোদ্ধাকেও নাকি মেরে কবর দেওয়া হয়েছিল, আর তিনি কবর থেকেই বেঁচে ফিরেছিলেন দঙ্গলে (WWE-তে)। তবে এর সত্যতা নিয়ে প্রশ্ন রয়েছে। কিন্তু এটা সত্যি এমন কিছু মানুষ আছেন, যাঁদের জীবন্ত কবর দেওয়ার পরও তাঁরা ফিরেছেন বেঁচে।

ফিলোমেল খুঁত্রে

ফ্রান্সের যুবতী ফিলোমেল খুঁত্রে। ১৮৬৭ সালের ঘটনা। 'মৃত' মেয়ের অন্ত্যেষ্টি ক্রিয়া সম্পন্ন করে বাড়ি ফিরছিলেন মা বাবা। পথচলতি এক পথচারী কফিনের ভিতর থেকে মৃদু কান্নার আওয়াজ শুনতে পান। কাছে যেতেই সে আওয়াজ আরও প্রকট হয়। কফিন খুলতেই দেখেন তখনও বেঁচে আছেন ফিলোমেল। ২৪ ঘণ্টার মধ্যেই কবর থেকে বাড়ি ফেরেন ফিলোমেল খুঁত্রে। 

শিয়ান ডং 

২০১৫ সালের ঘটনা। চিনের এক সিমেট্রির (কবরস্থান) সামনে দিয়ে যাচ্ছিলেন এক পথচারী। শিশুর কান্না পেয়েই ছুটে যান তিনি। কবর থেকে উদ্ধার হয় জীবন্ত শিশু।

 

.