কলম্বো লাগোয়া শহরে ফের বিস্ফোরণ, আতঙ্ক ফিরল শ্রীলঙ্কায়

২১ এপ্রিল একের পর এক বিস্ফোরণে কেঁপে ওঠে কলম্বো ও তার পার্শ্ববর্তি এলাকা। এখনও পর্যন্ত ওই বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৩৫৯ জনের। আহত ৫০০ জন

Updated By: Apr 25, 2019, 11:15 AM IST
কলম্বো লাগোয়া শহরে ফের বিস্ফোরণ, আতঙ্ক ফিরল শ্রীলঙ্কায়

নিজস্ব প্রতিবেদন: রবিবারের আতঙ্ক ফিরল শ্রীলঙ্কায়। ফের বিস্ফোরণে কেঁপে উঠল কলম্বোর পার্শ্ববর্তি একটি শহর।

বৃহস্পতিবার সকালে কলম্বো থেকে ৪০ কিলোমিটার দূরে পাগোডায় ওই বিস্ফোরণ ঘটে। সকালে প্রবল ওই বিস্ফোরণটি ঘটে পাগোডায় ম্যাজিস্ট্রেট আদালতের পেছনের একটি ফাঁকা জমিতে।

পুলিস সূত্রে সংবাদমাধ্যমের খবর, পুলিস ওই ঘটনার তদন্ত করছে। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। জানিয়েছেন কলম্বো পুলিসের মুখপাত্র রুয়ান গুনশেখরা। তিনি আরও জানিয়েছেন, রবিবারের মতো এই বিস্ফোরণটি ততটা শক্তিশালী নয়।

আরও পড়ুন-হাওড়ায় আইনজীবীদের ওপরে লাঠিচার্জ, প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি একাধিক আদালতে

উল্লেখ্য, ২১ এপ্রিল একের পর এক বিস্ফোরণে কেঁপে ওঠে কলম্বো ও তার পার্শ্ববর্তি এলাকা। বিস্ফোরণ ঘটে ৩ গির্জা ও হেটেলে। এখনও পর্যন্ত ওই বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৩৫৯ জনের। আহত ৫০০ জন।

বিস্ফোরণের দায় স্বীকার করেছেন আইএস।  এখনও পর্যন্ত ওই ঘটনায় মোট ৬০ জনকে গ্রেফতার করা হয়েছে। মনে করা হচ্ছে ওই ঘটনায় মোট ৯ জন জড়িত। এদের মধেয এক মহিলাও রয়েছে। পুলিস জানিয়েছে, ওইসব জঙ্গিরা প্রত্যেকেই উচ্চ শিক্ষিত। অনেকে বিদেশে পড়াশোনাও করেছে। কেউ কেউ শ্রীলঙ্কার উচ্চবিত্ত পরিবারের সন্তান।

আরও পড়ুন-সান ফ্রান্সিসকো গামী এয়ার ইন্ডিয়ার বিমানে আগুন, আতঙ্ক ছড়াল দিল্লি বিমানবন্দরে

হামলাকারীদের একটি গ্রুপ ছবি প্রকাশ করেছে আইএস। অবশ্য সেখানে রয়েছে ৮ জন। এদের মধ্যে ৭ জনের নাম ঘোষণা করেছে জঙ্গি সংগঠন।

এদিকে, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহে স্বীকার করেছেন, হামলা সম্পর্কে তথ্য আগেই দিয়েছিল ভারত। কিন্তু সেই খবর প্রশাসনের সব স্তরে পৌঁছানো হয়নি।

.