Bangladesh Dhaka Fire: ঢাকার চকবাজারে বিধ্বংসী অগ্নিকাণ্ড, ঝলসে মৃত কমপক্ষে ৬

Bangladesh Dhaka Fire:  বহুতল ভবনের এক তলায় থাকা বরিশাল হোটেল থেকেই আগুন ছড়ায়। সম্ভবত সিলিন্ডার বিস্ফোরণের জেরেই আগুন লাগে।

Updated By: Aug 15, 2022, 06:27 PM IST
Bangladesh Dhaka Fire: ঢাকার চকবাজারে বিধ্বংসী অগ্নিকাণ্ড, ঝলসে মৃত কমপক্ষে ৬
ছবি সৌজন্য়ে টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজধানী ঢাকায় বিধ্বংসী আগুন। ঢাকার চকবাজারে আগুন। সোমবার বেলা ১২টা নাগাদ আগুন লাগে ঢাকার চকবাজার এলাকার দেবীঘাটের একটি বহুতল ভবনে। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকল কর্মীরা। ইতিমধ্যে অগ্নিকাণ্ডে কমপক্ষে ৬ জনের প্রাণহানির খবর মিলেছে। দুর্ঘটনাস্থল থেকে এখনও পর্যন্ত ৬ জনের দেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ বহু। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রাথমিক তদন্তের পর মনে করা হচ্ছে, দেবীঘাটের ওই বহুতল ভবনের এক তলায় থাকা বরিশাল হোটেল থেকেই আগুন ছড়ায়। সম্ভবত সিলিন্ডার বিস্ফোরণের জেরেই আগুন লাগে। রাতে হোটেলের কাজ সেরে কর্মীরা উপরের তলায় বিশ্রাম নিচ্ছিলেন। তখনই আগুন লাগে। মৃত ও জখমদের মধ্যে বেশিরভাগই হোটেল কর্মী। দমকলের প্রায় ১০টি ইঞ্জিন আগুন নেভানোর কাজে ঝাঁপিয়ে পড়ে। আড়াই ঘণ্টার চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় প্রশাসনের মতে, যে ভবনে আগুন লাগে, সেই ভবন সহ আশপাশের কোনও ভবনেই নির্মাণের নিয়মনীতি মানা হয়নি। সেই কারণেই আগুন নিয়ন্ত্রণে আনতে এত বেগ পেতে হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার দিকে বিকট শব্দ। বাইরে বের হয়ে তাঁরা দেখেন, দাউ দাউ করে হোটেলে আগুন জ্বলছে। তারপর সেখান থেকে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.