Alibaba's Jack Ma: অজ্ঞাতবাস থেকে ফিরলেন 'আলিবাবা'! জীবনে অনেক ভুল করেছি এবার বাঁচতে চাই...

 আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা আগের থেকে বেশি সক্রিয় ভূমিকা নিতে চলেছেন। এমনকী তাঁর ওই পোস্টের পর হংকংয়ে আলিবাবার শেয়ারমূল্য বেড়েছে ৫ শতাংশ।

Updated By: Apr 10, 2024, 08:29 PM IST
Alibaba's Jack Ma: অজ্ঞাতবাস থেকে ফিরলেন 'আলিবাবা'! জীবনে অনেক ভুল করেছি এবার বাঁচতে চাই...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অন্তরাল থেকে বেরিয়ে এবার কর্মচারীদের উদ্দেশে লম্বার চিঠি লিখলেন জ্যাক মা। কর্মীদের লেখা বিরল এক দীর্ঘ মেমোতে আলিবাবার পুনর্গঠনকে সমর্থন জানিয়েছেন ইন্টারনেট জায়ান্ট কোম্পানিটির প্রতিষ্ঠাতা জ্যাক মা। আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা আগের থেকে বেশি সক্রিয় ভূমিকা নিতে চলেছেন। এমনকী তাঁর ওই পোস্টের পর হংকংয়ে আলিবাবার শেয়ারমূল্য বেড়েছে ৫ শতাংশ।

আরও পড়ুন, World's Oldest Human: ১২৪-এ পা পৃথিবীর বয়স্কতম মানুষের! খাওয়ার প্লেটেই লুকিয়ে রহস্য...

জ্যাক মা তার বার্তায় সিইও এডি উ এবং চেয়ারম্যান জো সাই এর নেতৃত্বের প্রশংসা করেছেন। তিনি উল্লেখ করেছেন যে কোম্পানির এক বছর আগে ছয় বিভাগে বিভক্ত হওয়ার সিদ্ধান্তে তৎপরতা বাড়িয়েছে, গ্রাহকের চাহিদার উপর আরও বেশি ফোকাস করেছে এবং সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়াকে ত্বরান্বিত করেছে। একই সময় ‘পিডিডি হোল্ডিংস’ এবং বাইটড্যান্স মালিকানাধীন ‘ডোউইন’-এর মতো স্বল্পমূল্যের প্রতিদ্বন্দ্বীদের কাছে ই-কমার্স খাতে নিজস্ব অবস্থান হারিয়েছে আবিবাবা।

প্রসঙ্গত, ২০২০-তে অক্টোবরে চিনা নিয়ন্ত্রক কর্তৃপক্ষ সম্পর্কে তার সমালোচনামূলক মন্তব্যের পরে স্পটলাইট থেকে জ্যাক মা’র বিরতি শুরু হয়েছিল, যার ফলে অ্যান্ট গ্রুপের উচ্চ প্রত্যাশিত প্রাথমিক পাবলিক অফার বন্ধ হয়ে যায়। শেষ পোস্টে, জ্যাক মা আলিবাবার প্রতিশ্রুতির উপর জোর দিয়ে বলেছেন, "আমাদের উদ্ভাবনা কখনওই আমাদের প্রতিপক্ষকে ছাড়িয়ে যাওয়ার জন্য নয়, ভবিষ্যতকে ধরার জন্য।" 

আরও পড়ুন, Booker Prize 2024: বুকার শর্টলিস্ট! ১৪৯ বইয়ের পাহাড় থেকে বেছে নেওয়া হল সেরা উপন্যাস...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.