কামড়ের হ্যাটট্রিক সুয়ারেজের, শাস্তির কোপে হয়তো শেষ বিশ্বকাপ, টুইটারে চলছে ভ্যাম্পায়ারের সঙ্গে তুলনা

ইতালির ডিফেন্ডার চিয়েলিনিকে কামড়ে বিতর্কে জড়ালেন লুই সুয়ারেজ। ফিফা ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে। জানা গেছে অভিযোগ প্রমাণিত হলে বড়সড় শাস্তির মুখে পড়তে পারেন উরুগুয়ের এই স্ট্রাইকার। এমনকী বিশ্বকাপের বাকী ম্যাচগুলিতেও উরুগুয়ের হয়ে তার খেলা অনিশ্চিত।

Updated By: Jun 25, 2014, 11:36 AM IST

---------------------------------------------

ইতালির ডিফেন্ডার চিয়েলিনিকে কামড়ে বিতর্কে জড়ালেন লুইস সুয়ারেজ। ফিফা ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে। জানা গেছে অভিযোগ প্রমাণিত হলে ২৪ ম্যাচ নির্বাসিত হতে হবে উরুগুয়ের এই স্ট্রাইকারকে। আজ রাতের মধ্যে সুয়ারেজকে নিজের বক্তব্য জানাতে হবে। বিশেষজ্ঞমহল মনে করছে ব্রাজিল বিশ্বকাপে আর খেলার কোনও সম্ভাবনা নেই সুয়ারেজের।
ইতালিকে হারিয়ে প্রিকোয়ার্টার ফাইনালে পৌছেও লুই সুয়ারেজকে নিয়ে বিপাকে উরুগুয়ে। ইতালির ডিফেন্ডার চিয়েলিনিকে কামড়ে নতুন বিতর্কে জড়িয়েছেন সুয়ারেজ। ম্যাচের উনআশি মিনিটে পেনাল্টি বক্সের মধ্যে এই ঘটনাটি ঘটে। চিয়েলিনি নিজের জার্সি সরিয়ে কাধে কামড়ানোর দাগটি বারবার রেফারিকে দেখাতে থাকেন। যদিও রেফারি কোনও কার্ড দেখাননি সুয়ারেজকে। এরপরই ক্ষোভে ফেটে পড়েন চিয়েলিনি। ফিফা জানিয়ে দিয়েছে উরুগুয়ের স্ট্রাইকারের বিরুদ্ধে করা এই অভিযোগ খতিয়ে দেখা হচ্ছ।

ম্যাচ অফিসিয়ালের রিপোর্ট ও ভিডিও ফুটেজ দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ফিফার শৃঙ্খলারক্ষা কমিটি। জানা গেছে এই ঘটনায় বড়সড় শাস্তির মুখে পড়তে পারেন সুয়ারেজ। এমনকী উরুগুয়ে তাদের নির্ভরযোগ্য ফুটবলারকে বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলিতে আর পাবে কি না তা নিয়েও সংশয় দেখা দিয়েছে। সুয়ারেজের এই কীর্তি নতুন নয়। এর আগেও দুবার প্রতিপক্ষ ফুটবলারকে কামড়ে শাস্তির মুখে পড়েছিলেন সুয়ারেজ।

.