এই অ্যাপগুলোই জানাবে কোন ATM-এ টাকা আছে আর কোন ATM-এ টাকা নেই!

নতুন নোট, পুরনো নোট, ব্যাঙ্ক, ATM, লাইন, টাকা আছে, টাকা নেই, এসব নিয়ে বিপর্যস্ত দেশের মানুষ। সকাল থেকে লম্বা লাইনে দাঁড়িয়েছেন। অথচ ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়ানোর পর যখন আপনার টাকা তোলার সময় এল, ততক্ষণে দেখলেন ATM-এ টাকা নেই! এর থেকে বেশি দুর্ভোগের আর কী হতে পারে। তাই এবার এই সমস্যার সমাধান করতে এসে গিয়েছে এমন কিছু অ্যাপ। যার মাধ্যমে আপনি জানতে পেরে যাবেন কোন ATM-এ টাকা আছে আর কোন ATM-এ টাকা নেই।

Updated By: Nov 16, 2016, 03:38 PM IST
এই অ্যাপগুলোই জানাবে কোন ATM-এ টাকা আছে আর কোন ATM-এ টাকা নেই!

ওয়েব ডেস্ক: নতুন নোট, পুরনো নোট, ব্যাঙ্ক, ATM, লাইন, টাকা আছে, টাকা নেই, এসব নিয়ে বিপর্যস্ত দেশের মানুষ। সকাল থেকে লম্বা লাইনে দাঁড়িয়েছেন। অথচ ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়ানোর পর যখন আপনার টাকা তোলার সময় এল, ততক্ষণে দেখলেন ATM-এ টাকা নেই! এর থেকে বেশি দুর্ভোগের আর কী হতে পারে। তাই এবার এই সমস্যার সমাধান করতে এসে গিয়েছে এমন কিছু অ্যাপ। যার মাধ্যমে আপনি জানতে পেরে যাবেন কোন ATM-এ টাকা আছে আর কোন ATM-এ টাকা নেই।

আরও পড়ুন এই তৃণমূলের কাউন্সিলের বাড়ির সামনে মিলল বাতিল ৫০০ ও ১০০০ টাকার নোট

www.cashnocash.com। এই ওয়েবসাইটের প্রস্তুত সংস্থার দাবি, তাদের ওয়েবসাইটে লগ ইন করে এরিয়া কোড দিলেই ওয়েবসাইটটি বলে দেবে সেই ATM-এ টাকা আছে কীনা। এই ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মঞ্জুনাথ তলবার এবং অভিজিত্‌ কানকাস জানিয়েছেন যে, তাঁদের ওয়েবসাইটে প্রায় ৪ হাজারেরও বেশি ATM-এর তথ্য রয়েছে। প্রচুর মানুষ এই ওয়েবসাইটের মাধ্যমে উপকৃত হয়েছেন।

এছাড়াও, আরও কয়েকটি অ্যাপ রয়েছে। সেগুলি হল, ওয়ালনাট, সিএমএস এটিএম ফাউন্ডার প্রভৃতি অ্যাপ।

আরও পড়ুন জানেন নতুন ৫০০ এবং ২০০০ টাকার নোট ছাপাতে সরকারের কত খরচ হয়েছে?

.