একমাত্র কোন নম্বরে WhatsApp কল করা যায় না?

ম্যসেজিং-এর দুনিয়াটাকেই বদলে দিয়েছিল WhatsApp, চিরাচরিত SMS এর 'দিন গিয়েছে' না বলা গেলেও তার যে 'দর কমেছে' এটা মানতেই হবে। আর তারপর তো WhatsApp নিয়ে এল কথা বলার সুবিধাও। মানে WhatsApp Call, যার মাধ্যমে কথা বলা যায় ফোনের ডেটা ব্যালেন্সের মাধ্যমেই পৃথিবীর সর্বত্র যারা হোয়াটস্ অ্যাপ ব্যবহার করেন।

Updated By: Jun 1, 2016, 03:07 PM IST
একমাত্র কোন নম্বরে WhatsApp কল করা যায় না?

নির্ণয় ভট্টাচার্য্য: ম্যসেজিং-এর দুনিয়াটাকেই বদলে দিয়েছিল WhatsApp, চিরাচরিত SMS এর 'দিন গিয়েছে' না বলা গেলেও তার যে 'দর কমেছে' এটা মানতেই হবে। আর তারপর তো WhatsApp নিয়ে এল কথা বলার সুবিধাও। মানে WhatsApp Call, যার মাধ্যমে কথা বলা যায় ফোনের ডেটা ব্যালেন্সের মাধ্যমেই পৃথিবীর সর্বত্র যারা হোয়াটস্ অ্যাপ ব্যবহার করেন।

রোজ রোজ তো আমরা কত নম্বরেই নাকি কথা বলি এই WhatsApp-এর মাধ্যমে। কিন্তু হোয়াটস অ্যাপে 'কথা বলার' বিষয়ে একটা কথা আছে... তা হল সব নম্বরেই তো আপনি কল করতে পারেন WhatsApp Call এর মাধ্যমে। কিন্তু কোন নম্বরে কথা বলতে পারবেন না হোয়াটস্ অ্যাপ থেকে?

৯১১ আর যেকোনও রকমের 'এমারজেন্সি নম্বর'-এর ক্ষেত্রে আপনি WhatsApp Call করতে পারবেন না। কারণ, ৯১১ হল সেই নম্বর যেখানে আমেরিকা যুক্তরাষ্ট্র এবং কানাডার ৯৫ শতাংশ জায়গা থেকে ফোন করে যেকোনও রকম 'এমার্জেন্সির' খবর জানালে তক্ষুণি সাহায্য বা উদ্ধার কাজ শুরু হয়। আর অকারণে ৯১১ তে ফোন করা আইনত দণ্ডনীয় অপরাধ।

.