২০১৯ ‘গ্লোবাল লিডারসিপ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন সুন্দর পিচাই

ভারত-মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক বৃদ্ধির ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য তাঁকে এই সম্মান দেওয়া হচ্ছে।

Updated By: Jun 6, 2019, 01:51 PM IST
২০১৯ ‘গ্লোবাল লিডারসিপ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন সুন্দর পিচাই
...

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি Google-এর তরফে দেওয়া প্রায় ৪০৫ কোটি টাকা মূল্যের স্টক ফিরিয়ে দিয়ে সংবাদ মাধ্যমের শিরেনামে আসেন তিনি। এ বার ২০১৯ ‘গ্লোবাল লিডারসিপ অ্যাওয়ার্ড’ পেতে চলেছেন খড়গপুর আইআইটির প্রাক্তনী, Google-এর সিইও সু্ন্দর পিচাই।

ভারত-মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক বৃদ্ধির ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য তাঁকে এই সম্মান দেওয়া হচ্ছে। ভারত-মার্কিন যুক্তরাষ্ট্র বাণিজ্য পরিষদের তরফ থেকে তাঁর হাতে তুলে দেওয়া হবে পুরস্কার। এই সম্মানের জন্য পিচাইয়ের সঙ্গে যুগ্মভাবে মনোনীত হয়েছেন স্টক এক্সচেঞ্জ সংস্থা ন্যাসডাক-এর সিইও অ্যাডেনা ফ্রাইডম্যান।

আরও পড়ুন: গুগলের নতুন ফিচারে জানা যাবে ট্রেন-বাসের অবস্থান

এই সম্মানের জন্য মনোনীত হওয়ার কথা জেনে পিচাই জানান, আমি USIBC-এর কাছে এই সম্মানের জন্য কৃতজ্ঞ। তিনি বলেন, “ভারতে বেড়ে ওঠার সময়েই আমি জীবনের মান বৃদ্ধিতে প্রযুক্তির গুরুত্ব বুঝতে পেরেছিলাম। ভারতের অর্থনৈতিক বৃদ্ধিতে Google ভাগীদার হতে পারায় আমি গর্বিত।”

আরও পড়ুন: WhatsApp-এর ত্রুটি শুধরে ৩৫,০০০ টাকা পুরস্কার জিতলেন ভারতীয় তরুণ!

ভারত-মার্কিন যুক্তরাষ্ট্র বাণিজ্য পরিষদের সভাপতি নিশা বিসওয়াল জানান, Google এবং ন্যাসডাক-এর প্রযুক্তি নির্ভর গঠনের গুরুত্ব বাণিজ্যিক প্রসারের ক্ষেত্রে অপরিসীম। এই সম্মান জানাতে পেরে আমরা গর্বিত।

.