ভারতে সবথেকে কমদামে 4G স্মার্টফোন আনছে রিলায়েন্স জিও

এখনও পর্যন্ত এটাই হতে চলেছে ভারতের সবথেকে কমদামী 4G স্মার্টফোন। আর নিয়ে আসতে চলেছে রিলায়েন্স জিও। কিছুদিন আগেই এই টেলিকম অপারেটরের সবথেকে কম খরচে ডেটা প্যাক ট্যারিফ নিয়ে টেলিকম দুনিয়ায় প্রতিযোগিতার ঝড় বয়ে গিয়েছিল। মাত্র ১০০০ টাকায় 4G হ্যান্ডসেট নিয়ে আসছে এই কোম্পানি। এই হ্যান্ডসেটে ভিডিও, কলিং, ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা, লাইভ টিভি, মোবাইল ওয়ালেট প্রভৃতি সমস্ত ফিচার্স রয়েছে। এছাড়াও এই স্মার্টফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম রয়েছে।

Updated By: Nov 16, 2016, 03:37 PM IST
ভারতে সবথেকে কমদামে 4G স্মার্টফোন আনছে রিলায়েন্স জিও

ওয়েব ডেস্ক: এখনও পর্যন্ত এটাই হতে চলেছে ভারতের সবথেকে কমদামী 4G স্মার্টফোন। আর নিয়ে আসতে চলেছে রিলায়েন্স জিও। কিছুদিন আগেই এই টেলিকম অপারেটরের সবথেকে কম খরচে ডেটা প্যাক ট্যারিফ নিয়ে টেলিকম দুনিয়ায় প্রতিযোগিতার ঝড় বয়ে গিয়েছিল। মাত্র ১০০০ টাকায় 4G হ্যান্ডসেট নিয়ে আসছে এই কোম্পানি। এই হ্যান্ডসেটে ভিডিও, কলিং, ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা, লাইভ টিভি, মোবাইল ওয়ালেট প্রভৃতি সমস্ত ফিচার্স রয়েছে। এছাড়াও এই স্মার্টফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম রয়েছে।

আরও পড়ুন এই অ্যাপগুলোই জানাবে কোন ATM-এ টাকা আছে আর কোন ATM-এ টাকা নেই!

টেলিকম দুনিয়ার মতো স্মার্টফোনের দুনিয়াটাকেও নিজেদের মুঠোয় আনার জন্য বিশেষ তত্‌পর হয়ে উঠেছে রিলায়েন্স জিও। এর আগে অনেক মোবাইল কোম্পানিই অনেক কম দামে হ্যান্ডসেট নিয়ে এসেছে। কিন্তু তার কোনওটাই 4G নয়। সম্ভবত এটাই ভারতের সবচেয়ে কমদামী 4G সাপোর্ট করা স্মার্টফোন হতে চলেছে।

আরও পড়ুন হোয়াটস অ্যাপে ভিডিও কলিং করার পদ্ধতিটা শিখে নিন

.