ভোল বদলে খুব শীঘ্রই বাজারে আসছে নতুন iPhone

ইন্টারনেটে ফাঁস হল নতুন iPhone-এর ছবি! দেখে নিন কেমন দেখতে হতে পারে পরবর্তী iPhone

Updated By: Jun 17, 2019, 02:26 PM IST
ভোল বদলে খুব শীঘ্রই বাজারে আসছে নতুন iPhone

নিজস্ব প্রতিবেদন: একাধিক সূত্র ও আইফোন ফলোয়ার-দের দাবি এ বছর সেপ্টেম্বরেই প্রকাশ্যে আসতে চলেছে iPhone XI। গত বছর iPhone X-এর পর বাজারে আসে iPhone XS। তবে নিন্দুকদের মতে iPhone X-এর সঙ্গে খুব বেশি ফারাক ছিল না iPhone XS-এর। একই ফোন-এ টুকটাক রদবদল করেই বাজারে নতুন আইফোন আনা হয়েছে বলে দাবি করেন টেক উত্সাহীরা। সেই বদনাম এ বার ঘোচাতে চাইছে সংস্থা। আর তাই বেশ কিছু ডিজাইন, সফটওয়্যার ও হার্ডওয়ার-এর পরিবর্তন করে নতুন আইফোন আনতে চলেছে Apple।
সংস্থার তরফে এখনও iPhone XI-এর কোনও টিজার প্রকাশ্যে আসেনি। বিভিন্ন প্রযুক্তি ফোরাম-এ কানাঘুষো শোনা যাচ্ছে, ট্রিপল রিয়ার ক্যামেরা-সহ লঞ্চ করতে পারে নতুন iPhone XI। এমনিতেই Apple-এর ফোন-এর ক্যামেরা স্মার্টফোনের জগতে অন্যতম ভালো মানের বলে মনে করা হয়। আর এই ট্রিপল রিয়ার ক্যামেরায় যে আরও উন্নত মানের ছবি তোলা যাবে তা বলাই বাহুল্য। 

আরও পড়ুন: ১২ জিবি RAM, ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা! ভারতে লঞ্চ করছে নতুন গেমিং স্মার্টফোন
এর আগের আইফোনগুলির ব্যাটারি নিয়ে অভিযোগ ছিল ব্যবহারকারীদের। সেই দিকে নজর রেখে আরও শক্তিশালী ব্যাটারির দিকেও সংস্থা নজর দেবে বলে মনে করা হচ্ছে। বাজারের দুই প্রতিদ্বন্দী সংস্থা Samsung এবং Huawei-এর মতো Wireless Charging এর সুবিধাও থাকতে পারে এই ফোনে। শুধু তাই না।  একটি iPhone XI থেকেই আরেকটি iPhone বা Apple Watch যাতে চার্জ দেওয়া যায়, সেদিকে নজর দিতে চাইছে সংস্থা।

iPhone XI

বর্তমান iPhone X-এর ব্যবহারকারীরা যাতে iPhone XI-এ নিজেদের ফোন আপগ্রেড করতে উত্সাহী হন সেদিকে নজর রাখছে সংস্থা। বেশি শক্তিশালী RAM ও প্রসেসর থাকবে নতুন iPhone XI-এ। ফোনের রঙের দিকেও আনা হবে বৈচিত্র।  
উল্লেখ্য, গত বছর প্রত্যাশার তুলনায় কম সংখ্যক আইফোন বিক্রি করেছে সংস্থা। নতুন এই iPhone XI থেকে আইফোন-এর পুরানো গরিমা ফিরে পেতে চাইছে সংস্থা। যদিও তাদের নতুন ফোন-এর ব্যাপারে এখনই কিছু জানাতে চাইছে না সংস্থা। 

.