WATCH | Nagastra-1: থরথরিয়ে কাঁপছে চিন-পাকিস্তান! ভারতীয় সেনার হাতে এল 'নাগাস্ত্র', ভয়ংকর খেলা আকাশে...

Nagastra-1: ভারতীয় সেনার হাতে চলে এল  'নাগাস্ত্র'! থরথরিয়ে কাঁপা শুরু চিন-পাকিস্তানের।

Updated By: Jun 14, 2024, 08:15 PM IST
WATCH | Nagastra-1: থরথরিয়ে কাঁপছে চিন-পাকিস্তান! ভারতীয় সেনার হাতে এল 'নাগাস্ত্র', ভয়ংকর খেলা আকাশে...
চলে এল ভারতীয় সেনার হাতে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার শত্রুপক্ষের চোখে চোখ রেখে কথা হবে। চিন-পাকিস্তানও পেয়ে গিয়েছে বার্তা। ভারতীয় সেনার হাতে চলে এল 'নাগাস্ত্র-১' (Nagastra-1)। এবার শুরু ভয়ংকর খেলা আকাশে...! চলতি আর্থিক বর্ষে ভারতের সামরিক বাজেট বরাদ্দ করা হয়েছে ৬.২১ লক্ষ কোটি টাকা। বিশ্বের চতুর্থ শক্তিশালী সেনাবাহিনী নিজেদের সুরক্ষিত করে প্রতিপক্ষের রাতের ঘুম ওড়াতে সদাজাগ্রত। 

আরও পড়ুন:  'এলিয়েন' রয়েছে আপনার পাশেই, কিন্তু চিনতে পারছেন না হয়তো, হয়তো সে...

'নাগাস্ত্র-১' কি? একেবারে দেশীয় পদ্ধতিতে তৈরি ঘাতক ড্রোন। মাটি থেকে ২০০ মিটার পর্যন্ত উপরে উঠে আত্মঘাতী হামলা চালাতে সক্ষম 'নাগাস্ত্র-১'। মানববিহীন ৯ কেজির এই অস্ত্র সর্বোচ্চ ৩০ কিলোমিটার পর্যন্ত অটোনোমাস মোডে উড়তে পারে।

মাত্র ন'কেজির নাগাস্ত্র বহন করতে পারে ১ কিলো বিস্ফোরক। বোঝাই যাচ্ছে প্রয়োজনে ঠিক কত'টা ভয়ঙ্কর হতে পারে নাগাস্ত্র। দিন হোক রাত, যে কোনও সময় স্বচ্ছন্দে উড়ে গিয়ে কাজের কাজ করে আসতে পারে নাগাস্ত্র। জিপিস ট্র্য়াকিংয়েই একেবারে নির্দিষ্ট লক্ষ্য়ে নির্ভুল আঘাত হানতে পারে নাগাস্ত্র।

নাগপুরের সোলার ইন্ডাস্ট্রিজ ইন্ডিয়া লিমিটেডকে এই ড্রোন বানানোর বরাত দিয়েছিল ভারতীয় সেনা। মোট ৪৮০টি ড্রোন প্রথম ব্য়াচে আসবে। তার মধ্য়ে এখন চলে এল ১২০টি। নেটপাড়ায় দেদারে শেয়ার হচ্ছে এই নাগাস্ত্রের ভিডিয়ো। যা প্রতিবেদনের সঙ্গে জুড়ে দেওয়া হল।

আরও পড়ুন: এক অপার বিস্ময়ের মহাকাশ, সেখানে ভাসমান অবস্থায় নাচ! দেখুন মহাশূন্যে 'ভারতীয়'কে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.