ভারতে লঞ্চ হল টার্বো ফ্যান-সহ দুর্দান্ত গেমিং স্মার্টফোন

ছবি তোলার জন্য থাকছে ৪৮ মেগাপিক্সেল (Sony IMX586 প্রাইমারি সেন্সার) রিয়ার ক্যামেরা সেটআপ আর ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

Updated By: Jun 18, 2019, 12:14 PM IST
 ভারতে লঞ্চ হল টার্বো ফ্যান-সহ দুর্দান্ত গেমিং স্মার্টফোন

নিজস্ব প্রতিবেদন: অবশেষে ভারতের বাজারে লঞ্চ হল গেমিং স্মার্টফোন Nubia Red Magic 3। মে মাসের শেষে ভারতে লঞ্চ হয়েছিল Xiaomi-র গেমিং স্মার্টফোন Black Shark 2। Black Shark 2-কে টেক্কা দিতে আজ ভারতের বাজারে লঞ্চ হল Nubia-এর এই ফোন। সোমবার দুপুর ১টা নাগাদ নয়া দিল্লিতে একটি ইভেন্টে লঞ্চ হল এই ফোনটি। দুর্দান্ত গেমিং অভিজ্ঞতার জন্য এই ফোনে থাকছে Qualcomm-এর লেটেস্ট Snapdragon ৮৫৫ চিপসেট, ১২ জিবি পর্যন্ত RAM আর ৫,০০০ mAh-এর শক্তিশালী ব্যাটারি। আসুন এ বার দেখে নেওয়া যাক Nubia Red Magic 3-এর স্পেসিফিকেশন আর সম্ভাব্য দাম...

Nubia Red Magic 3-এর স্পেসিফিকেশন আর দাম:

১) ৬.৬৫ ইঞ্চি ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮০ শতাংশেরও বেশি।

২) তিন রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ৬ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ, ৮ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ, ১২ জিবি RAM + ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে Nubia Red Magic 3। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

আরও পড়ুন: খুব শীঘ্রই ভারতে আসছে Xiaomi-র ‘বিশ্বের দ্রুততম’ স্মার্টফোন

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর Snapdragon ৮৫৫ চিপসেট।

৪) ছবি তোলার জন্য থাকছে ৪৮ মেগাপিক্সেল (Sony IMX586 প্রাইমারি সেন্সার) রিয়ার ক্যামেরা সেটআপ আর ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

আরও পড়ুন: এ বার ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা-সহ ফোন আনছে Xiaomi

৫) গেম খেলাকালীন যাতে ব্যাটারি হঠাত্ শেষ না হয়ে যায়, সেই দিকেও নজর রেখেছে সংস্থা। এই ফোনে থাকছে ৫,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। এর সঙ্গেই থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) এই ফোনে থাকছে ডেডিকেটেড মাইকের সঙ্গে অ্যাকটিভ নয়েজ ক্যানসেলেশন প্রযুক্তি। এর সঙ্গেই থাকছে ফ্রন্ট ফেসিং স্টিরিও স্পিকার  থ্রিডি সারাউন্ড সাউন্ড। গেমিং-এর সময় সেরা সাউন্ড-এর অভিজ্ঞতা দিতেই এই ব্যবস্থা। 

৭) উচ্চগতিসম্পন্ন প্রসেসর ও RAM-এর কারণে গেম খেলাকালীন ফোন কিছুক্ষণ পর গরম হয়ে যেতে পারে। সেই দিকে নজর রেখে ফোন ঠান্ডা রাখার জন্য রয়েছে 'লিকুইড কুলিং টেকনোলজি'। ডেস্কটপ বা ল্যাপটপ-এর মতো একটি ‘টার্বো ফ্যান' ও ব্যবহার হয়েছে।

৭) Nubia Red Magic 3-এর দাম শুরু হচ্ছে ৩৫,৯৯৯ টাকা থেকে (৮জিবি RAM আর ১২৮জিবি স্টোরেজ)। টপ ভেরিয়েন্ট-এর থাকছে ১২জিবি RAM আর ২৫৬জিবি স্টোরেজ। দাম  ৪৬,৯৯৯ টাকা। ২৭ জুন দুপুর ১২টা থেকে ফ্লিপকার্ট-এ বিক্রি শুরু হবে Nubia Red Magic 3-এর।  

.