অ্যাপেল তৈরি হবে ভারতে

'মেড ইন চীন' নয়, এবার অ্যাপেলের গায়ে ট্যাগ লাগবে 'মেড ইন ইন্ডিয়া'। বিশ্বের তৃতীয় দেশ হিসেবে নিজের নাম নথিভুক্ত করতে চলেছে ভারত, যেখানে অ্যাপেল তৈরি হবে। কর্ণাটকের বেঙ্গালুরু শহরেই তৈরি হতে চলেছে অ্যাপেলের নতুন ফ্যাক্টরি। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও জারি করেছে কর্ণাটকের সরকার। বৃহস্পতিবার সরকারের এই বিজ্ঞপ্তির কথা জানতে পেরে খুশির আবহাওয়া তথ্য প্রযুক্তি মহলেও। অ্যাপেলের ফ্যাক্টরি কর্মসংস্থানে আশার আলো দেখাচ্ছে, মত তথ্য প্রযুক্তি মহলের একাংশের।

Updated By: Feb 3, 2017, 09:40 AM IST
অ্যাপেল তৈরি হবে ভারতে

ওয়েব ডেস্ক: 'মেড ইন চীন' নয়, এবার অ্যাপেলের গায়ে ট্যাগ লাগবে 'মেড ইন ইন্ডিয়া'। বিশ্বের তৃতীয় দেশ হিসেবে নিজের নাম নথিভুক্ত করতে চলেছে ভারত, যেখানে অ্যাপেল তৈরি হবে। কর্ণাটকের বেঙ্গালুরু শহরেই তৈরি হতে চলেছে অ্যাপেলের নতুন ফ্যাক্টরি। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও জারি করেছে কর্ণাটকের সরকার। বৃহস্পতিবার সরকারের এই বিজ্ঞপ্তির কথা জানতে পেরে খুশির আবহাওয়া তথ্য প্রযুক্তি মহলেও। অ্যাপেলের ফ্যাক্টরি কর্মসংস্থানে আশার আলো দেখাচ্ছে, মত তথ্য প্রযুক্তি মহলের একাংশের।

 

ডিসেম্বর থেকেই ভারতে একটি স্থায়ী ফ্যাক্টরি গড়ার কথা ভাবছিল ইলেকট্রনিক্স পণ্য প্রস্তুতকারক সংস্থা অ্যাপেল। অবশেষে নতুন বছরের শুরুতেই নিজেদের ভাবনা চিন্তায় পাকাপোক্ত সিলমোহর দিল অ্যাপেল। বেঙ্গালুরুতে অ্যাপেল ফ্যাক্টরি গড়ার কথা জানিয়েছেন খোদ কর্ণাটকের তথ্য প্রযুক্তি মন্ত্রকের মন্ত্রী প্রিয়াঙ্ক খার্গে। "একটি গঠনমূলক আলোচনার মধ্যে দিয়েই আমরা অ্যাপেলর কাছে পৌঁছেছি। অ্যাপেলের মত সংস্থা যেন এখানে ভালো করে কাজ করতে পারে তার জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করবে সরকার", মন্তব্য তথ্য প্রযুক্তি মন্ত্রকের মন্ত্রী প্রিয়াঙ্ক খার্গের। 

.