আর কয়েক দিন পরেই গাড়ির চাবির কাজটাও করে দেবে অ্যাপেল ওয়াচ

আপনার গাড়ির চাবির ভূমিকাটি এবার নিতে চলেছে অ্যাপেল ওয়াচ। অ্যাপেলের টিম এক্সিকিউটিভ টিম কুক জানিয়েছেন একবার চার্জ দিলেই অ্যাপেল ওয়াচের ব্যাটারি তরতাজা থাকবে টানা ২৪ ঘণ্টা।

Updated By: Feb 28, 2015, 03:28 PM IST
আর কয়েক দিন পরেই গাড়ির চাবির কাজটাও করে দেবে অ্যাপেল ওয়াচ

ওয়েব ডেস্ক: আপনার গাড়ির চাবির ভূমিকাটি এবার নিতে চলেছে অ্যাপেল ওয়াচ। অ্যাপেলের টিম এক্সিকিউটিভ টিম কুক জানিয়েছেন একবার চার্জ দিলেই অ্যাপেল ওয়াচের ব্যাটারি তরতাজা থাকবে টানা ২৪ ঘণ্টা।

কুক জানিয়েছেন এই ঘড়িই গাড়ির চাবির কাজটা করে দিতে সক্ষম। আই ফোন চার্জ হতে যত সময় লাগে তার থেকে অনেক কম সময় চার্জ হয়ে যাবে এই অ্যাপেলের হাতঘড়ি অবতারটি।   

অ্যাপেল পে-এর মাধ্যমে কিছু দিনের মধ্যেই ক্রেডিট কার্ড হিসাবেও ব্যবহার করা যাবে অ্যাপেল সিরিজের এই নয়া অবতারকে। তবে ইউসার ভেরিফিকেশন এক্ষেতে কীভাবে কাজ করবে সে বিষয়ে অবশ্য কুক পরিষ্কার করে কিছু জানাননি।

গত বছর মার্চে অ্যাপেল বাজারে নিয়ে এসেছিল কারপ্লে। এর সাহায্যে স্টিয়ারিং থেকে হাত না সরিয়েই গাড়ি চালক তাঁর আই ফোনের মাধ্যমে ফোন করতে, ভয়েস মেল শুনতে পারবেন।

এই মাসের প্রথমে সংবাদ সংস্থা রয়টার্স খবর দেয় আই ফোন নির্মাতারা সম্ভবত নিজেদের সেলফ ড্রাইভিং ইলেকট্রিক গাড়ি তৈরি করার পথে এগোচ্ছে।

এই বছর এপ্রিলেই সম্ভবত বাজার মাতাতে চলে আসছে অ্যাপেলের ঘড়ি অবতার।

 

 

 

.