ফেসবুক-হোয়াটসঅ্যাপে ব্যস্ত নার্স! অ্যান্টি-ভেনম না পেয়ে মৃত্যু যুবকের

গতকাল রাতে খাওয়া দাওয়ার পর নিজের ঘরেই পড়ছিল রাজা। সেইসময় বিষাক্ত সাপ ছোবল মারে রাজাকে।

Updated By: Aug 14, 2018, 01:54 PM IST
ফেসবুক-হোয়াটসঅ্যাপে ব্যস্ত নার্স! অ্যান্টি-ভেনম না পেয়ে মৃত্যু যুবকের

নিজস্ব প্রতিবেদন : হাসপাতালের বেডে শুয়ে দাপাচ্ছে রোগী। আর নার্স বুঁদ ফেসবুকে। ফলে সময়মতো অ্যান্টি-ভেনম না পাওয়ায় মৃত্যুর কোলে ঢলে পড়ে কলেজছাত্র। অভিযোগ এমনই। এই ঘটনাকে ঘিরে তীব্র উত্তেজনা ছড়াল জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে।

জলপাইগুড়ির বেড়ুবাড়ি এলাকায় থাকত রাজা সাহা। জলপাইগুড়ি এ সি কলেজের প্রথম বর্ষের পড়ুয়া ছিল রাজা। বাড়ির লোকেরা জানিয়েছে, গতকাল রাতে খাওয়া দাওয়ার পর নিজের ঘরেই পড়ছিল রাজা। সেইসময় বিষাক্ত সাপ ছোবল মারে রাজাকে। যন্ত্রণায় চিত্কার করে ওঠে রাজা। চিত্কার শুনে ছুটে আসে বাড়ির লোকেরা। দেখে ঘরের মেঝের মধ্যে পড়ে ছটফট করছে রাজা।

আরও পড়ুন, বাড়িভাড়া নিয়ে বিবাদ, শিশুকে ফুটন্ত ভাতের হাঁড়িতে ফেলে দিল ভাড়াটিয়া

সঙ্গে সঙ্গেই রাজাকে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, হাসপাতালে নিয়ে যাওয়ার পর কার্যত ফেলে রাখা হয় রাজাকে। কোনও চিকিত্সা-ই করা হয়নি। একদিকে রাজা যখন হাসপাতালের বেডে শুয়ে কাতরাচ্ছে, তখন সিস্টার ব্যস্ত ছিলেন ফোনে। ফোন হাতে ফেসবুক আর হোয়াটসঅ্যাপ করতেই ব্যস্ত ছিলেন তিনি। কোনওরকম অ্যান্টি-ভেনম দেওয়া হয়নি।

ছবিতে দেখুন, দীঘা মোহনায় জালে উঠল ১০০ টন ইলিশ, বিকোচ্ছে জলের দরে

রাজার পরিবারের দাবি, সঠিক সময়ে সঠিক চিকিত্সা না পাওয়ার জন্য ধীরে ধীরে নেতিয়ে পড়ে রাজা। শেষে মৃত্যু হয় তাঁর। যদিও, রোগীর পরিবারের অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল সুপার চিকিত্সক গয়ারাম নস্করের দাবি, রোগীকে অ্যাট্রোপিন সহ অন্যান্য ওষুধ দেওয়া হয়েছিল। কিন্তু, অ্যান্টি-ভেনম দেওয়ার কোনও সময় পাওয়া যায়নি। কারণ খুব খারাপ অবস্থায় রোগীকে হাসপাতালে আনা হয়েছিল। ঘটনার তদন্ত করে দেখা হবে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন, রাতেরবেলা লুকিয়ে প্রেমিকের বাড়িতে গিয়েছিল স্কুলছাত্রী, শিকার হল ভয়ঙ্কর অভিজ্ঞতার

এদিকে, রাজার মৃত্যুর পরই হাসপাতালে ক্ষোভে ফেটে পড়ে তার পরিবার। হাসপাতালে ভাঙচুর করা হয়। কর্তব্যরত চিকিত্সক ও নার্সকে মারধরও করা হয় বলে অভিযোগ। শেষে পুলিস এসে পরিস্থিতি সামাল দেয়। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি।

.