জলপাইগুড়ি জেলা স্কুলের ছাত্র হয়েও কোনও অনুষ্ঠানে ডাক না পেয়ে অভিমানী সমরেশ

জলপাইগুড়ি জেলা স্কুল ও ফণীন্দ্রদেব বিদ্যালয়ের মধ্যে বছরের পর বছর ধরে একটি প্রতিদ্বন্দ্বিতা চলে আসছে। পড়াশুনো থেকে খেলাধূলো প্রতিটা ক্ষেত্রেই এই দুই স্কুল নিজেদের জায়গায় সেরাটা দেওয়ার চেষ্টা করে।

Updated By: Feb 15, 2018, 10:13 PM IST
জলপাইগুড়ি জেলা স্কুলের ছাত্র হয়েও কোনও অনুষ্ঠানে ডাক না পেয়ে অভিমানী সমরেশ

নিজস্ব প্রতিবেদন : জলপাইগুড়ি জেলা স্কুলের ছাত্র বলেই পরিচিত তিনি। অথচ, সেই স্কুলের কোনও অনুষ্ঠানে প্রাক্তনী হিসেবে কখনও ডাক পান না। এবার সেই স্কুলের প্রতিদ্বন্দ্বী বলে পরিচিত জেলার ফণীন্দ্রদেব বিদ্যালয়ের শতবর্ষ উদযাপনে ডাক পেয়ে নিজের স্কুল নিয়ে একরাশ ক্ষোভ উগড়ে দিলেন সাহিত্যিক সমরেশ মজুমদার। অনুষ্ঠানের শেষে একটি বইমেলারও উদ্বোধন করেন তিনি।

তিনি বলেন, ''আমি তৃতীয় থেকে একাদশ শ্রেণী পর্যন্ত জলপাইগুড়ি জেলা স্কুলে পড়েছি। অথচ, সেই স্কুলের কোনও অনুষ্ঠানেই আমাকে ডাকা হয় না। কোনও কোনও অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পেলেও তা আমার কাছে পৌঁছেছে অনুষ্ঠানের পরে।''

জলপাইগুড়ি জেলা স্কুল ও ফণীন্দ্রদেব বিদ্যালয়ের মধ্যে বছরের পর বছর ধরে একটি প্রতিদ্বন্দ্বিতা চলে আসছে। পড়াশুনো থেকে খেলাধূলো প্রতিটা ক্ষেত্রেই এই দুই স্কুল নিজেদের জায়গায় সেরাটা দেওয়ার চেষ্টা করে। এবার জেলা স্কুলের তথাকথিত প্রতিদ্বন্দ্বী ফণীন্দ্রদেব বিদ্যালয়ের শতবর্ষ উদযাপনে ডাক পেয়ে তাই আপ্লুত জেলার ছেলে সমরেশ মজুমদার।

আরও পড়ুন- রাজ্যের বয়স্কদের পাশে সরকার, সম্পত্তি করে ১০ শতাংশ ছাড়

.