Midnapore: কন্যাশ্রী দিবসেই কন্যা-কে বিক্রি! পুলিসি তৎপরতায় উদ্ধার সদ্যোজাত, আটক মা

এলাকায় তীব্র চাঞ্চল্য।

Updated By: Aug 14, 2021, 09:32 PM IST
Midnapore: কন্যাশ্রী দিবসেই কন্যা-কে বিক্রি! পুলিসি তৎপরতায় উদ্ধার সদ্যোজাত, আটক মা

নিজস্ব প্রতিবেদন: কন্যাশ্রী দিবসেই কন্যাকে বিক্রি করে দিলেন মা! অোভিযোগ পাওয়ার পর তৎপর পুলিস। কয়েক ঘণ্টার মধ্যে উদ্ধার করা হল সদ্যোজাতকে। আটক অভিযুক্ত মহিলা-সহ ২। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়াল মেদিনীপুর শহরে। 

জানা গিয়েছে, অভিযুক্তের নাম বুধোনি ভুঁইয়া। বাড়ি, মেদিনীপুর শহরের আবাস এলাকায়। পেশায় তিনি কাগজ কুড়ানি। মাস পাঁচেক আগে স্বামীকে হারিয়েছেন। তিন ছেলের পর শুক্রবার কন্যাসন্তানের জন্ম দেন বুধোনি। এরপর চার সন্তান-সহ ওই মহিলাকে পরিবারের লোকেরা রীতিমতো মারধোর করে বাড়ি থেকে বের করে দেন বলে অভিযোগ।  প্রতিবেশীদের দাবি, অভাবের তাড়নায় মেদিনীপুর শহরের বড় আস্তানা এলাকায় সদ্যোজাত কন্যাসন্তানকে বিক্রি করে দিয়েছিলেন বুধোনি। তাও আবার মাত্র ৫ হাজার টাকায়!  খবর পেয়ে বুধোনি ভুঁইয়া ও তাঁর তিন সন্তানকে থানায় নিয়ে যায় পুলিস। বড় আস্তানা এলাকা থেকে সদ্যোজাতকে উদ্ধার করা হয়। কে কিনেছিল তাকে? সৈয়দ কুরবান নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। মেদিনীপুর শহরের সিপাইবাজার এলাকায় থাকে সে। তদন্তে জানা গিয়েছে, এক বন্ধুর জন্য ৫ হাজার টাকা দিয়ে শিশুটিকে কিনেছিল কুরবান। এই ঘটনার সঙ্গে শিশুপাচার চক্রের যোগ নেই তো? খতিয়ে দেখছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন: Malda: নাবালিকাকে ধর্ষণ! অভিযুক্তকে গণধোলাই, পুলিসকে লক্ষ্য করে ইটবৃষ্টি স্থানীয়দের

যদিও সদ্যোজাত মেয়েটিকে যে বিক্রি করে দেওয়া হয়েছিল, সেকথা মানতে রাজি নন  শিশু কল্যাণ দপ্তরের আধিকারিক অনিন্দিতা সুর। তাঁর দাবি, 'এমন কোনও তথ্য আমাদের কাছে নেই। ওই মহিলার তিন সন্তান আছে। সদ্যোজাতকে নিয়ে কাজে যেতে সমস্যা হবে। সেকারণেই একজনের কাছে কন্যাসন্তানটিকে রাখতে দিয়েছিলেন তিনি'। অভিযুক্ত মহিলা অবশ্য অপরাধ স্বীকার নিয়েছেন বলে জানা গিয়েছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.