বঙ্গে বিদায়ের পথে হাঁটছে শীত! কাঠগড়ায় পশ্চিমী ঝঞ্ঝা

হাওয়া অফিসের পূর্বাভাস,  আপাতত একটি পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তরবঙ্গের পাঁচ জেলা আর দক্ষিণবঙ্গের পুরুলিয়া বাঁকুড়া বীরভূম মুর্শিদাবাদের মত কয়েকটি জেলায় হালকা বৃষ্টি হতে পারে

Reported By: প্রিতম দে | Updated By: Jan 19, 2020, 11:45 AM IST
বঙ্গে বিদায়ের পথে হাঁটছে শীত! কাঠগড়ায় পশ্চিমী ঝঞ্ঝা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  উদয়ের পথে নয়, বিদায়ের পথেই হাঁটছে শীত। আমেজ থাকলেও জাঁকিয়ে শীতের পালা এ বছরের মতো শেষ। এমনটাই অনুমান আবহাওয়া দফতরেরও। রাতের তাপমাত্রা বাড়ছে ক্রমশ। গতকাল শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৬  ডিগ্রি সেলসিয়াস। আজ সকালের তাপমাত্রা ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ডিগ্রি বেশি।

হাওয়া অফিসের পূর্বাভাস,  আপাতত একটি পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তরবঙ্গের পাঁচ জেলা আর দক্ষিণবঙ্গের পুরুলিয়া বাঁকুড়া বীরভূম মুর্শিদাবাদের মত কয়েকটি জেলায় হালকা বৃষ্টি হতে পারে। দুই ২৪পরগনা কলকাতা সহ অন্যান্য জেলায় আকাশ আংশিক মেঘলা আকাশ থাকবে। যদিও, পশ্চিমী ঝঞ্ঝা কেটে গেলে ফের ঠান্ডার কামব্যাক হচ্ছে না বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন- অভিনন্দন যাত্রায় 'আক্রান্ত' দিলীপ ঘোষ, ট্যাবলো ভাঙচুরের অভিযোগ

ডিসেম্বরের মাঝামাঝি থেকে জাঁকিয়ে বসেছিল শীত। বেশ কিছু জায়গায় সর্বাকালীন রেকর্ডও তৈরি হয়। পুরুলিয়া, বাঁকুড়ার মতো রুক্ষ জেলাগুলিতে ঠাণ্ডার প্রকোপ বেশি দেখা যায়। তবে, জানুয়ারি পেরতে না পেরতে এভাবেই ঠাণ্ডা উধাও, কিছুটা বিস্মিত আবাহওবিদরা। পশ্চিমী ঝঞ্ঝার কারণে শীত ফিকে হতে চলেছে বলে দাবি তাঁদের।

.