সব্যসাচীর বিরুদ্ধে কি আজই অনাস্থার নোটিস? জল্পনা জোরাল

সব্যসাচী দত্তকে বিধাননগরের মেয়র পদ থেকে সরানোর ভাবনা চলছে তৃণমূলে। কিন্তু, তড়িঘড়ি কোনও পদক্ষেপ নেওয়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াচ্ছে আইন।

Updated By: Jul 8, 2019, 04:41 PM IST
সব্যসাচীর  বিরুদ্ধে কি আজই অনাস্থার নোটিস? জল্পনা জোরাল

নিজস্ব প্রতিবেদন: সব্যসাচী বিতর্কের পর টানটান উত্তেজনা বিধাননগর পুরসভায়। সব্যসাচীর  বিরুদ্ধে কি আজই অনাস্থার নোটিশ ? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে ।

 

সব্যসাচী দত্তকে বিধাননগরের মেয়র পদ থেকে সরানোর ভাবনা চলছে তৃণমূলে। কিন্তু, তড়িঘড়ি কোনও পদক্ষেপ নেওয়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াচ্ছে আইন। গতকাল, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, বিধাননগরের কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন। ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়কে, মেয়রের প্রশাসনিক কাজ সামলানোর দায়িত্ব দেওয়া নিয়ে কথা হয়।

দলে অপরিহার্য নয়, দু'নৌকায় পা না দিয়ে বেরিয়ে যাক সব্যসাচী, বললেন ফিরহাদ হাকিম

কিন্তু পুর আইনে তা সম্ভব না হওয়ায়, তৃণমূলের তরফে আনুষ্ঠানিকভাবে এ নিয়ে কোনও ঘোষণা করা হয়নি। আইন অনুযায়ী, মেয়রের বিরুদ্ধে অনাস্থা এনে তাঁকে পদ থেকে না সরানো পর্যন্ত তাঁর সরকারি ক্ষমতা খর্ব করা সম্ভব নয়। ফলে, সূত্রের খবর, এখন কী করা যায় তা নিয়ে আইনজীবীদের পরামর্শ নিচ্ছে তৃণমূল। অনাস্থা আনা নিয়েও কথা চলছে।

তবে, অল্প কয়েকজন কাউন্সিলরও যদি অনাস্থায় সব্যসাচীর পাশে দাঁড়ান তাহলে দলকে যে অস্বস্তির মধ্যে পড়তে হবে তাও মাথায় রাখছে তৃণমূল।

 

.