Weather Report: কালীপুজোর আগে ফের বৃষ্টি চোখরাঙানি, বাড়ছে গরমের অস্বস্তিও

Weather Update Today: আশ্বিনের শেষে হালকা ঠান্ডা আমেজের চিহ্ন নেই। বরং এবার দক্ষিণবঙ্গে তাপমাত্রা বৃদ্ধির ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া দফতর। এতদিন শরতের নীল আকাশ, পেজা তুলোর মেঘ থাকলেও কাল থেকে ফের মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

Updated By: Oct 12, 2022, 08:25 AM IST
Weather Report: কালীপুজোর আগে ফের বৃষ্টি চোখরাঙানি, বাড়ছে গরমের অস্বস্তিও
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জের। উত্তরবঙ্গে আজও ভারী বৃষ্টির সম্ভাবনা। কাল থেকে দক্ষিণবঙ্গেও বৃষ্টি বাড়তে পারে বলে জানান হয়েছে। গত কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গে বাড়ছে ভ্যাপসা গরম। শরতের শেষে এমন আবহাওয়া বিরল বলেই জানাচ্ছেন অনেকে। আপাতত এই ভ্যাপসা গরম থেকে রক্ষা পাওয়া যাবে কবে, তা নিশ্চিত করে বলতে পারছেন না আবহাওয়াবিদরা। এদিকে, বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। তার প্রভাব পড়ছে সিকিম এবং উত্তরবঙ্গে।

আরও পড়ুন, Naihati: ব্যাগে নগদ ৬০ লক্ষ টাকা! নৈহাটি স্টেশনে গ্রেফতার যুবক

আজও দিনভর উত্তরবঙ্গের পাঁচটি জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও দক্ষিণ দিনাজপুরের বৃষ্টির পরিমাণ বাড়বে। সিকিমে ভারী থেকে অতিভারী বৃষ্টির কথা বলা হয়েছে। আজ কালিম্পং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা ছিল। দার্জিলিং ছাড়াও দুই দিনাজপুরেও ভারী বৃষ্টি হবে। এর প্রভাবে উত্তরবঙ্গের নদীগুলোতে আবারো জলস্তর বৃদ্ধি পাবে। ভূমিধসের সতর্কতাও রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, বুধবার থেকে আবহাওয়ার উন্নতি হবে।

অন্যদিকে, কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্তভাবে দিনের বিভিন্ন সময়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। পাশাপাশি আপেক্ষিক আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে শহরবাসীকে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী,  ১৩ অক্টোবর অর্থাৎ মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে। গত কয়েকদিনের মতো আপাতত দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা না থাকলেও আর্দ্রতাজনিত অস্বস্তির আবহাওয়া বজায় থাকবে।

আরও পড়ুন, Malda Suicide: সোশ্যাল মিডিয়ায় অশ্লীল ছবি পোস্ট! স্বামীর কীর্তিতে আত্মঘাতী স্ত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.