Weather Today: রাজ্যে বর্ষার প্রবেশ, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কোন কোন জেলায়?

কলকাতা সহ দক্ষিণবঙ্গে আপাতত বজায় থাকবে আর্দ্রতা জনিত অস্বস্তি। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে এমনটাই জানাল আবহাওয়া দফতর।

Updated By: Jun 3, 2022, 07:57 AM IST
Weather Today: রাজ্যে বর্ষার প্রবেশ, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কোন কোন জেলায়?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যেই উত্তরবঙ্গে বর্ষার প্রভাব দেখা দিতে শুরু করেছে। তিন দিনের মধ্যে পুরোপুরি বর্ষা ঢুকবে উত্তরবঙ্গে। তবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে আপাতত বজায় থাকবে আর্দ্রতা জনিত অস্বস্তি। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে এমনটাই জানাল আবহাওয়া দফতর।

 

উত্তর পূর্ব ভারত, সিকিম এবং উত্তরবঙ্গের একাংশে শুক্রবারই বর্ষা প্রবেশ করবে। রবিবারের মধ্যে উত্তরবঙ্গের সমস্ত জেলায় প্রভাব বিস্তার করবে বর্ষা। আজ থেকেই পার্বত্য ও ডুয়ার্সের জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। রবিবার দুপুরের পর থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় আজ বিক্ষিপ্তভাবে কয়েক দফা ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। 

দক্ষিণবঙ্গেও আপেক্ষিক আর্দ্রতা ও জলীয় বাষ্পপূর্ণ অস্বস্তিকর ঘর্মাক্ত আবহাওয়া থাকবে। স্থানীয়ভাবে তৈরি বজ্রগর্ভ মেঘ থেকে কোনও কোনও জেলায় বজ্র বিদ্যুৎ- সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাপমাত্রা নতুন করে সামান্য বাড়ার সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলায়। কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বিক্ষিপ্তভাবে বজ্র বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস।

ঘর্মাক্ত পরিবেশ এবং অস্বস্তি বজায় থাকবে। আপেক্ষিক আর্দ্রতা ৮৫ শতাংশের কোঠায়। কাল দিনের তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৫। স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। কাল রাতের তাপমাত্রা ছিল ২৬ দশমিক ২। স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। বৃহস্পতিবার বৃষ্টি হয়েছে ১ দশমিক ৬ মিলিমিটার।

আরও পড়ুন, WB Madhyamik Results 2022: আজ সকাল ৯টায় মাধ্যমিকের ফলপ্রকাশ, কোথায় দেখতে পাবেন রেজাল্ট?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

.