Weather Today: অক্টোবরেই বর্ষা বিদায়? পুজোতে ভারী বৃষ্টির আশঙ্কা কি রয়েছে?

মৌসম ভবনের তরফে জানান হয়েছে, বর্তমানে বঙ্গোসাগরের নিম্নচাপ ওড়িশার দক্ষিণ ভাগ এবং উত্তর অন্ধ্র উপকুল ঘেঁষে স্থলভাগের উপর দিয়ে ছত্রিশগড়ের অভিমুখে রয়েছে। এর প্রভাবে ওড়িশাতে ও ছত্রিশগড়ে আজ বিকেল পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

Updated By: Sep 22, 2022, 11:38 AM IST
Weather Today: অক্টোবরেই বর্ষা বিদায়? পুজোতে ভারী বৃষ্টির আশঙ্কা কি রয়েছে?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: পুজোয় বৃষ্টি-দুর্যোগ থাকবে কি না তা নিয়ে রাজ্যবাসীর মনে এখনও সংশয় রয়েছে। যদিও আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে অক্টোবরেই দেশ জুড়ে বর্ষার বিদায় পর্ব শুরু হবার অনুকূল পরিস্থিতি থাকবে। ফলে অক্টোবরে বর্ষা বিদায় হতে পারে। ফলে পুজো প্রস্তুতি পর্বে বিঘ্ন ঘটার আশঙ্কা আরও কমল বাংলায়। তবে ভারী বৃষ্টির আশঙ্কা নেই রাজ্যে। হালকা মাঝারি বৃষ্টি হবে বলেই জানান হয়েছে। মৌসম ভবনের তরফে জানান হয়েছে, বর্তমানে বঙ্গোসাগরের নিম্নচাপ ওড়িশার দক্ষিণ ভাগ এবং উত্তর অন্ধ্র উপকুল ঘেঁষে স্থলভাগের উপর দিয়ে ছত্রিশগড়ের অভিমুখে রয়েছে। এর প্রভাবে ওড়িশাতে ও ছত্রিশগড়ে আজ বিকেল পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। সঙ্গে দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা বেড়ে হয়েছে ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। আর্দ্রতাজনিত অস্বস্তি তাই বজায় থাকবে।

আরও পড়ুন, কুড়মি আন্দোলনে অবরুদ্ধ রেল ও জাতীয় সড়ক,আজ কোন কোন ট্রেন বাতিল?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.