Weather Today: গরম বাড়ছে রাজ্যে, ঘূর্ণিঝড়ের আগেই ঊর্ধ্বমুখী তাপমাত্রা

রাজ্যে হু হু করে বাড়ছে পারদ৷ বসন্তের সময়ে রীতিমতো ঘাম ঝরানো আবহাওয়া বাংলায়। 

Updated By: Mar 17, 2022, 08:26 AM IST
Weather Today: গরম বাড়ছে রাজ্যে, ঘূর্ণিঝড়ের আগেই ঊর্ধ্বমুখী তাপমাত্রা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বাংলার আকাশে ফের দুর্যোগের ঘনঘটা৷ বুধবার আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে যে ১৯ মার্চ সকালে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে একটি সুষ্পষ্ট নিম্নচাপ বলয় তৈরি হবে। আগামী কয়েকদিনে শক্তিশালী হবে নিম্নচাপ। এদিকে এরই মধ্যে রাজ্যে হু হু করে বাড়ছে পারদ৷ বসন্তের সময়ে রীতিমতো ঘাম ঝরানো আবহাওয়া বাংলায়। 

সকাল থেকেই রোদের তেজে প্রাণ অতিষ্ঠ রাজ্যবাসীর। ইতিমধ্যেই তাপমাত্রা প্রায় ৩৭ ডিগ্রি ছুঁয়ে গিয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় আরও ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আর্দ্রতার বাড়বাড়ন্তও রয়েছে অনেকটাই। সকাল হয়েই গুমোট গরমে ঘেমেনেয়ে একাকার তিলোত্তমা। তবে এখনই এই গরমের হাত থেকে মুক্তি নেই। 

হাওয়া অফিস সূত্রে খবর, আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রির আশপাশে। আজও আকাশ পরিষ্কারই থাকবে। মেঘের দেখা মিলবে না। দিনের বেলায় রোদের দাপট থাকবে অনেকটাই। দিনের বেলার গরম বাড়বে বলেই হাওয়া অফিসের পূর্বাভাস।

 আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ফিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ, ন্যূনতম ২২ শতাংশ।

 আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ৫ দিন বঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বরং আগামী ২ দিন বাড়তে পারে তাপমাত্রা।দেশের বাকি অংশেও বাড়ছে তাপমাত্রার পারদ। পশ্চিম রাজস্থান, কঙ্কন, কেরালা সহ বেশ কিছু রাজ্যে তাপমাত্রা এখনই ৩৮ ডিগ্রি থেকে ৪০ ডিগ্রি ছুঁয়ে ফেলেছে। 

আরও পড়ুন, Arjun Singh: ''পশ্চিমবঙ্গকে পাকিস্তান বানাতে চাইছে মমতা'', বিস্ফোরক অভিযোগ বিজেপি নেতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.