Bengal Weather: তীব্র তাপপ্রবাহে পুড়বে বাংলা, আগামী ৪ দিনে আরও পারদ চড়ার চরম সতর্কতা

Weather Update: মুক্তি নেই তাপপ্রবাহের হাত থেকে। রেহাই নেই গরমের হাত থেকে। আগামী ২৪ ঘণ্টায় আরও তিন জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা। পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং বীরভূম। দক্ষিণবঙ্গের মোট ৭ জেলায় তীব্র তাপপ্রবাহ সম্ভাবনা।   

Updated By: Apr 27, 2024, 09:20 AM IST
Bengal Weather: তীব্র তাপপ্রবাহে পুড়বে বাংলা, আগামী ৪ দিনে আরও পারদ চড়ার চরম সতর্কতা
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: তীব্র তাপপ্রবাহের চরম সতর্কবার্তা। পার্বত্য দুই জেলা ছাড়া আর কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আরও সাতদিন চলবে তাপপ্রবাহ। আগামী চারদিনে দিনে ধীরে বাড়বে তাপমাত্রা। ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে রাজ্যের জেলাগুলিতে। আবহাওয়া দফতরের সতর্কবার্তা, প্রয়োজন ছাড়া সকাল ১১ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত রোদে না যাওয়ার পরামর্শ। মুক্তি নেই তাপপ্রবাহের হাত থেকে।

আরও পড়ুন, Lok Sabha Election 2024: ময়নায় বিজেপি নেতার ভাইপো খুনে রিপোর্ট কমিশনে, মামলা দায়েরের অনুমতি হাইকোর্টে

দক্ষিণবঙ্গেও অতি তীব্র তাপপ্রবাহের চরম সতর্কবার্তা। দক্ষিণবঙ্গে ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়বে তাপমাত্রা। দক্ষিণবঙ্গ জুড়ে বাড়বে গরম, চড়বে পারদ। পশ্চিমের জেলায় লু পরিস্থিতি। উপকূল ও সংলগ্ন জেলায় গরম ও অস্বস্তি। অতি তীব্র তাপপ্রবাহের সতর্কবার্তা থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং বাঁকুড়া এই সাত জেলাতে। পশ্চিমের সব জেলাতেই শুকনো গরমের সতর্কতা। কলকাতা-সহ উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে দুপুরে লু এর পরিস্থিতি বাকি সময়ে গরম ও আর্দ্রতা জনিত অস্বস্তিও থাকবে।

উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙেও বাড়বে তাপমাত্রা। উত্তরবঙ্গে তাপপ্রবাহের প্রভাব। নিচের দিকে জেলাগুলিতে তাপপ্রবাহ। গরম ও অস্বস্তিকর আবহাওয়া পাহাড় সংলগ্ন তিন জেলায়। ২৮ ও ৩০ এপ্রিল বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাতে। রবিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতেও তাপপ্রবাহ। তাপ প্রবাহের সতর্কবার্তা দক্ষিণ দিনাজপুরে। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতেও গরম ও অস্বস্তিকর আবহাওয়া।

শহর কলকাতায় সকালে কড়া রোদের চোখ রাঙানি। বেলায় আংশিক মেঘলা আকাশ। তাপপ্রবাহের পরিস্থিতি চলবে।গরম ও অস্বস্তি চলবে। পরিসংখ্যান বলছে সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৩ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৭ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৫ থেকে ৯০ শতাংশ। 

আরও পড়ুন, Priya Ranjan Dasmunsi: ভরা ভোটের বাজারে প্রিয়-হীন মনিবাগ 'মণিহারা'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.