Bengal Weather: চড়ছে পারদ, বাড়বে অস্বস্তি! বৃষ্টির সম্ভাবনা কোন কোন জেলায়?

Bengal Weather Forecast: সোমবারের মধ্যে আরও তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির ইঙ্গিত। সঙ্গে জলীয় বাষ্প বেশি থাকায় গরমের সঙ্গে অস্বস্তিকর আবহাওয়া। ফিল লাইক টেম্পারেচার বাড়বে। কাজে বেরোনো মানুষের কষ্ট বাড়বে। 

Updated By: Mar 30, 2024, 12:11 PM IST
Bengal Weather: চড়ছে পারদ, বাড়বে অস্বস্তি! বৃষ্টির সম্ভাবনা কোন কোন জেলায়?

অয়ন ঘোষাল: সোমবারের মধ্যে আরও তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির ইঙ্গিত। সঙ্গে জলীয় বাষ্প বেশি থাকায় গরমের সঙ্গে অস্বস্তিকর আবহাওয়া। ফিল লাইক টেম্পারেচার বাড়বে। কাজে বেরোনো মানুষের কষ্ট বাড়বে। 

রবিবারের মধ্যে কলকাতার দিনের তাপমাত্রা ৩৬ ডিগ্রির কাছাকাছি পৌঁছাতে পারে। এপ্রিলের শুরুতেই পশ্চিমের জেলা বাঁকুড়া পুরুলিয়া তে ৪০ ডিগ্রি ছুঁতে পারে পারদ। পাল্লা দিয়ে তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। তবে এখনই তাপপ্রবাহের কোনও সতর্কতা নেই রাজ্যের কোথাও। 

উত্তরবঙ্গে আজও বৃষ্টির সম্ভাবনা। বেশি সম্ভাবনা দার্জিলিং এবং কালিম্পং কোচবিহার জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলাতে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি শনি ও রবিবার মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে।

আরও পড়ুন: Ramkrishna Math: রামকৃষ্ণ মঠ ও মিশনের অন্তর্বর্তীকালীন অধ্যক্ষ হলেন স্বামী গৌতমানন্দ

আজ বিকেলের পর বা সন্ধ্যার দিকে এবং কাল রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা।
দক্ষিণবঙ্গে আজ বৃষ্টির বেশি সম্ভাবনা বেশি পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়ার সম্ভাবনা। এর জেরে বৃষ্টির পরবর্তী ৭ থেকে ৯ ঘন্টা তাপমাত্রা কিছুটা সহনীয় অবস্থায় আসবে। পরে আবার তা বাড়তে শুরু করবে। 

এপ্রিলের শুরুতেই রীতিমতো উষ্ণতা জনিত ভোগান্তির শিকার হবেন দক্ষিণবঙ্গের মানুষ। পশ্চিমাঞ্চলের জেলা তো বটেই, গাঙ্গেয় দক্ষিণবঙ্গের তাপমাত্রা এবং আর্দ্রতা দিনের পিক আওয়ারে অর্থাৎ বেলা ১২ টা থেকে ৩ টে পর্যন্ত নাজেহাল করবে মানুষকে।

আরও পড়ুন: Assembly By-Election| Sayantika Banerjee: 'ভগবান যা করেন মঙ্গলের জন্যই করেন'!

পরিসংখ্যান

কাল রাতের তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি। যা এই সময়ের স্বাভাবিক এর থেকে ৩ ডিগ্রি বেশি। কাল দিনের তাপমাত্রা ৩৪.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ রাতে ৫৩ শতাংশ এবং দিনে ৯০ শতাংশ। আজ কলকাতায় মাঝেমাঝে আংশিক ও কোনো কোনো সময় সম্পূর্ন মেঘলা আকাশ। বিকেল বা সন্ধ্যার পর বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। আজকের তুলনায় আগামীকাল বৃষ্টির সম্ভাবনা বেশি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.